ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
দৌলতদিয়ায় মাছবাহী ট্রাকে চাঁদাবাজীর ঘটনায় থানায় মামলা॥১৭ দালাল গ্রেপ্তার
  • আবুল হোসেন
  • ২০২০-১১-১৮ ১৩:২৮:৩৩
গোয়ালন্দ ঘাট থানার পুলিশ দৌলতদিয়ায় মাছবাহী একটি ট্রাকে চাঁদাবাজী, চালককে মারপিট ও ভাংচুরের ঘটনায় ঘাট কেন্দ্রীক ১৭জন দালালকে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়ায় মাছবাহী একটি ট্রাকে চাঁদাবাজী, চালককে মারপিট ও ভাংচুরের ঘটনায় ট্রাকটির চালক শরিফুল ইসলাম বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেছেন। 
  এ ঘটনার প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনার সাথে জড়িত দৌলতদিয়া ঘাট কেন্দ্রীক ১৭ জন দালালকে গ্রেফতার করেছে। 
  গ্রেফতারকৃতরা হলো- গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ওমর আলী মোল্লার পাড়ার রাজীব মন্ডল(২৩), মজিদ শেখের পাড়ার আজিজুল ইসলাম মৃধা(২৬), শামসু মাস্টারের পাড়ার বাহাদুর খান(৩০), শাহাদত মেম্বারের পাড়ার হাফিজ(২৫), স্বপন বেপারী(১৯), ফেলু মোল্লার পাড়ার আলামিন(২৭), ছিদ্দিক কাজীর পাড়ার মোস্তফা শেখ(২৬), সোহরাব মন্ডলের পাড়ার খোকন ফকির(২২), জলিল সরদারের পাড়ার দেলোয়ার সরদার(২৪), ইদ্রিস মোল্লার পাড়ার জুয়েল শেখ(২১), ছাত্তার মেম্বারের পাড়ার টিটু শেখ(২০), হোসেন মন্ডলের পাড়ার আতিয়ার রহমান(২৫), সাহাজদ্দিন বেপারীর পাড়ার সাগর বিশ্বাস(২০), ছোট ভাকলা ইউপির অম্বলপুর গ্রামের বিল্লাল হোসেন(২৪), গোয়ালন্দ পৌরসভার ইবাদ আলী মিস্ত্রীর পাড়ার রাসেল মন্ডল(২১), দেওয়ান পাড়ার মিন্টু ফকির(২৫) এবং ফরিদপুরের কোতয়ালী থানাধীন দুর্গাপুর গ্রামের রাজু শেখ(৩১)।   ভিকটিম ট্রাক ড্রাইভার শরিফুল ইসলাম জানান, গত ১৭ই নভেম্বর সন্ধ্যায় তিনি যশোরের মনিরামপুর থেকে মাছ বোঝাই ট্রাক নিয়ে রওয়ানা দিয়ে রাত সোয়া ১১টার দিকে দৌলতদিয়ার ক্যানাল ঘাট এলাকায় পৌঁছে জ্যামে আটকা পড়েন। এ সময় একদল ব্যক্তি ‘মাছের গাড়ী এই রুট দিয়ে চলতে হলে মাসে ২০ হাজার টাকা করে চাঁদা দিতে হবে’ বলে দাবী করে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে তারা তাকে মারধর করে এবং ট্রাকের লুকিং গ্লাস ভেঙ্গে ফেলে। পরে তিনি তাদের হাতে তার কাছে থাকা ৪হাজার টাকা তুলে দিলেও তারা আরো ১৬ হাজার টাকা দ্রুত দেয়ার জন্য তাকে শাসাতে থাকে। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ৭জনকে হাতেনাতে আটক করে। বাকীরা দৌড়ে পালিয়ে যায়। পরে পুলিশ এসে তাদেরকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় তিনি বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে আরো ১০ জনকে গ্রেফতার করে। 
  গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, মাছের গাড়ীতে চাঁদাবাজীর ঘটনায় ঘটনাস্থল থেকে আটক ৭ জনের পাশাপাশি অভিযান চালিয়ে আরো ১০ জনসহ মোট ১৭ জনকে গ্রেফতার করে গতকাল ১৮ই নভেম্বর তাদেরকে আদালতে সোপর্দ করা হয়। গ্রেফতারকৃতদের প্রত্যেকেই দৌলতদিয়া ঘাট এলাকার চিহ্নিত দালাল। ঘাট এলাকাকে দালাল মুক্ত রাখতে আরো অভিযান চলবে। 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী