ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে শিশুকে গণধর্ষণের পর হত্যা মামলায় ১জনের ফাঁসি ও ৩জনের যাবজ্জীবন
  • শিহাবুর রহমান
  • ২০২১-০১-০৫ ১৩:২৮:৩৯

৮বছরের শিশুকে পালাক্রমে ধর্ষণের পর হত্যার ঘটনার মামলার রায়ে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল গতকাল ৫ই জানুয়ারী দুপুরে ১জন আসামীকে মৃত্যুদন্ড এবং ৩জন আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১বছরের বিনাশ্রম করাদন্ডের আদেশ প্রদান করেছে।

  রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার গতকাল মঙ্গলবার দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন। 

  রায় ঘোষণাকালে যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত ৩জন আসামী আলাল, রনি ও মহির খা আদালতে উপস্থিত থাকলেও মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী পাংশা উপজেলার কুটিমালিয়াট গ্রামের বশারত হোসেনের ছেলে আবু সায়েদ ঘটনার পর থেকেই পলাতক রয়েছে। 

  আদালত সুত্রে জানা যায়, ২০০৮ সালের ২৫শে মে পাংশা উপজেলার কুটিমালিয়াট গ্রামের ওই শিশুটি বাড়ির পাশে একটি আমবাগানে আম কুড়াতে গেলে অভিযুক্তরা তাকে পালাক্রমে ধর্ষণ করে। এরপর তারা শিশুটিকে হত্যা করে মাটি চাপা দেয়। এর তিন দিন পর মৃতদেহ কুকুরের টানা হেঁচড়া দেখে এলাকাবাসী থানায় জানালে পুলিশ মৃতদেহ উদ্ধার করে।

  এ ঘটনায় ওই শিশুর বাবা বাদী হয়ে পাংশা থানায় মামলা দায়ের করেন। পাংশা থানার মামলা নং-১৪, ধারাঃ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন আইন (সংশোধনী/০৩) এর ৯(৩)। জি.আর মামলা নং-১১৫/২০০৮।

  এ মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ১জন নারী আসামীসহ ৬জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ ১২বছর পর আদালতে এ মামলা চলমান থাকার পর গতকাল মঙ্গলবার বিজ্ঞ আদালত রায় ঘোষণা করেন। 

  আদালতে মামলার রায়ে অভিযোগ প্রমাণিত হওয়ায় পলাতক আসামী আবু সায়েদকে মৃত্যুদন্ড প্রদান করা হয়। এছাড়াও অপর ৩জন আসামী আলাল, রনি ও মহির খাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে এক বছরের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়। তবে অভিযোগ প্রমানিত না হওয়ায় চার্জশীটভূক্ত আসামী রোজিনা ও শুকুরকে মামলা বেকসুর খালাস প্রদান করে আদালত।

  রাষ্ট্র পক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এডভোকেট উমা সেন মামলা পরিচালনা করেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ