ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী পৌরসভার সার্বিক উন্নয়নে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে--- কাজী ইরাদত আলী
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-০২-০১ ১৩:৩২:৩৯
রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গতকাল ২রা ফেব্রুয়ারী সদর উপজেলা আওয়ামী লীগের জরুরী সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আসন্ন রাজবাড়ী পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নপ্রাপ্ত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মহম্মদ আলী চৌধুরীর বিজয়ের লক্ষে সদর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভা গতকাল ২রা ফেব্রুয়ারী বেলা ১২টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

  সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বক্তব্য রাখেন।

  রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রমজান আলী খানের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ ওয়াহিদুজ্জমান ওহিদ, বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান মিয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে শাহাদৎবরণকারী সকল বীর মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতা, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুর সাথে শাহাদৎবরণকারী তার পরিবারের সকল সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আসন্ন রাজবাড়ী ও গোয়ালন্দ পৌরসভা নির্বাচনে আমাদের দলীয় নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে কাজ করে তাদেরকে জয়ী করতে হবে। আর সে জন্য সদর উপজেলা আওয়ামী লীগের প্রতিটি সদস্যকে পৌরসভার ভোটার আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ পরিচিতজন সকলের কাছে নৌকা প্রতীকের জন্য ভোট চাইতে হবে। কারণ নৌকা হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতীক। যে প্রতীক নিয়ে জাতির পিতা স্বাধীনতা যুদ্ধের আগে পাকিস্তানী শোষক গোষ্ঠীর বিরুদ্ধে নির্বাচনে জয়লাভ করেছিলেন। আবার স্বাধীনতা পরবর্তী সময়ে বঙ্গবন্ধু যতবার নির্বাচন করেছে ততবার তিনি নৌকা প্রতীক নিয়ে জয়লাভের মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করেছেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট পাকিস্তানী স্বাধীনতা বিরোধী চক্রের হাতে বঙ্গবন্ধু সপরিবারে শাহাদৎবরণের পর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আবার সেই নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করে প্রধানমন্ত্রী হয়ে সরকার গঠনের পর দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার মাধ্যমে দেশকে আজ বিশে^র বুকে উন্নয়নের রোল মডেল রাষ্ট্রে পরিণত করেছে। দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করেছেন। আজকে তারই প্রচেষ্টা ও দিক-নির্দেশনায় বাংলাদেশ  বিশে^ মহামারী সৃষ্টিকারী করোনা ভাইরাসকে অত্যন্ত সফলভাবে মোকাবেলা করেছে এবং দেশের মানুষকে করোনার ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেছেন। 

  তিনি আরো বলেন, আমাদের সবাইকে জনগণকে বোঝাতে হবে দেশের তথা রাজবাড়ী পৌরসভার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে অবশ্যই জাতির পিতা বঙ্গবন্ধু ও তার কন্যা শেখ হাসিনার প্রতীক নৌকায় ভোট দিতে হবে। যে সমস্ত দলীয় নেতা-কর্মীরা দলীয় সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নৌকার বিপক্ষে নির্বাচন করবে বা নৌকার বিরোধীদের পক্ষে কাজ করবে-দলের হাইকমান্ডের নির্দেশ মোতাবেক তাদেরকে দল থেকে বহিষ্কারসহ সাংগঠনিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

  এছাড়াও তিনি রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদানসহ উপজেলা আওয়ামী লীগের সদস্যদের আপদকালীন সহযোগিতার জন্য একটি কল্যাণ তহবিল গঠন করেন এবং নিজে ব্যক্তিগতভাবে ১লক্ষ টাকা কল্যাণ তহবিলে প্রদানের মাধ্যমে সদর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে যাদের সামর্থ্য আছে তাদেরকে কল্যাণ তহবিলে সহযোগিতার আহ্বান জানান। 

  এ ছাড়াও সভায় সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক বিভিন্ন বিষয়ে এই জরুরী সভায় আলোচনা করা হয়। 

  সদর উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, আজ ২রা ফেব্রুয়ারী সদর উপজেলার ১৪টি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদককে অসহায় শীতার্ত মানুষের মধ্যে বিতরণের জন্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত পক্ষ থেকে কম্বল প্রদান করা হবে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ