ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
রাজবাড়ীতে মহাসড়কের চলমান উন্নয়ন কাজ দ্রুত শেষ করতে এমপি’র তাগিদ
  • চঞ্চল সরদার
  • ২০২১-০২-২৪ ১৪:৪০:২৬
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২৪শে ফেব্রুয়ারী দুপরে রাজবাড়ী সড়ক ও জনপদ বিভাগের কার্যালয়ে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারদের সাথে মতবিনিময় করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছেন, রাজবাড়ীতে যে সড়কগুলোতে উন্নয়ন কাজ ধীরগতিতে চলছে সেই সকল সড়কের কাজ দ্রুত শেষ করতে হবে। তা না করা হলে সংশ্লিষ্ট ঠিকাদারের লাইসেন্স বাতিল করা হবে। 

  গতকাল ২৪শে ফেব্রুয়ারী দুপরে রাজবাড়ী সড়ক ও জনপদ বিভাগের কার্যালয়ে সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

  তিনি আরো বলেন, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কসহ আরো কয়েকটি সড়কের প্রশস্তকরণ ও উন্নয়ন কাজের সময় সীমা পেরিয়ে গেলেও এখনো ঠিকাদারগণ কাজ শেষ করতে পারেননি। এর কারণে সরকার ও আমাদের সুনাম ক্ষুন্ন হচ্ছে। জনগণের কাছ থেকে আমাদের নানা ধরনের কথা শুনতে হচ্ছে। 

  রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক ও বাগমারা-জৌকুড়া সড়কসহ যে সকল সড়কের উন্নয়নমূলক কাজ ধীর গতিতে চলছে তা দ্রুত কাজ শেষ করার জন্য সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তাগিদ দেন। 

  তিনি আরো বলেন, সরকারী যে নিয়ম রয়েছে সেই নিয়ম মেনেই ঠিকাদারদের কাজ করতে হবে। আমি আজকে একটা সময় দিয়ে যাবো সেই সময়ের মধ্যে যদি কাজ না করতে পারেন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনাদের(ঠিকাদারদের) আর সুযোগ দেওয়া হবে না। 

  সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ক্ষোভ প্রকাশ করে তিনি আরো বলেন, সড়কের কাজের অগ্রগতির সম্পর্কে জানার জন্য ফোন দিলেও ঠিকাদাররা ফোন ধরে না। তাদের খুঁজেও পাওয়া যায় না। তাহলে এই সড়কের কাজ কিভাবে আমরা সবাই মিলে সমাধান করবো।

  এ ছাড়াও তিনি সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীদের তাদের দায়িত্বের প্রতি আন্তরিক হওয়ার আহবান জানান। 

  সভায় উপস্থিত ঠিকাদাররা তাদের বিভিন্ন সমস্যাগুলো তুলে ধরে বলেন যে এই সব সমস্যার কারণে তাদের কাজ করতে দেরি হচ্ছে। 

  রাজবাড়ী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহরিয়ার শরীফ খান বলেন, আমি এখানে যোগদান করার পরে প্রতিনিয়ত কাজের খোঁজখবর নিচ্ছি এবং মাঠে গিয়ে কাজ পরিদর্শন করছি। যাতে কাজগুলো তারা ভালো ভাবে করে।

  ঠিকাদারী প্রতিষ্ঠান ওয়াহিদ কনস্ট্রাকশন লিমিটেডের প্রতিনিধি ইঞ্জিনিয়ার মোঃ আমজাদ হোসেন বলেন, ভারত থেকে সড়কের জন্য যে মালামালগুলো আসার কথা সেটা এখন আসছে না তার জন্য আমাদের কাজ করতে দেরি হচ্ছে। তবে আমরা এমপির কাছে যে সময় দিয়েছি সেই সময়ের মধ্যে কাজ শেষ করবো আমরা। 

  মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও ঠিকাদার কাজী টিটুসহ প্রমুখ।

রাজবাড়ীর অন্তার মোড়ে পদ্মা নদীতে গোসল করতে ডিপ্লোমা শিক্ষার্থীর মৃত্যু
রাজবাড়ীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন
সোনার মানুষ গড়ার জন্য আমাদের শিক্ষা ব্যবস্থাকে ব্যবহার করতে হবে--সাবেক গভর্ণর ড. আতিউর রহমান
সর্বশেষ সংবাদ