ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
অপরাধমুক্ত সমাজ গড়তে রাজবাড়ীতে পুলিশ ও জনগণ একসাথে কাজ করছে---পুলিশ সুপার শাকিলুজ্জামান
  • সোহেল মিয়া
  • ২০২১-০৩-১০ ১৪:১৩:১২

অপরাধমুক্ত সমাজ গড়তে পুলিশ ও জনগণ একসাথে কাঁধে কাঁধ মিলে কাজ করছে বলে জানিয়ে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, সমাজকে অপরাধমুক্ত করতে হলে জনগণকে বেশি বেশি করে পুলিশের কাজে সম্পৃক্ত করতে হবে। আর এ কাজটিই এখন আমরা করছি। সমাজকে সন্ত্রাস ও মাদকমুক্ত করতে হলে পুলিশকে সহযোগিতা করতে হবে। এক্ষেত্রে আমাদেরকে সব ধরণের তথ্য দিয়ে সহযোগিতা করুন। আমরা নিষ্ঠা ও সততার সাথে তা বাস্তবায়ন করবো।

  দৈনিক মাতৃকণ্ঠের সাথে একান্ত সাক্ষাৎকারে এসব কথা বলেন রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

  বিগত ২০২০ সালের ২৯শে ডিসেম্বর রাজবাড়ীতে পুলিশ সুপার হিসাবে যোগদান করেন তিনি। যোগদান করার পর থেকেই তিনি জেলায় থেকে অপরাধ নির্মূলে বিভিন্ন ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছেন। গত দুই মাসে(জানুয়ারী ও ফেব্রুয়ারী) রাজবাড়ী জেলা থেকে পুলিশ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার, হারিয়ে যাওয়া মোবাইল ও মোটর সাইকেল উদ্ধার করে আলোচনায় চলে এসেছেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান।

  তার দায়িত্ব গ্রহণের দুই মাসে রাজবাড়ী জেলা পুলিশ ৫হাজার ইয়াবা, ৭ কেজি গাঁজা, ৬০০ বোতল ফেনসিডিল, ২০০ লিটার দেশীয় চোরাই মদ, ১০০ গ্রাম হিরোইন, হারিয়ে যাওয়া ৪টি মোটরসাইকেলসহ মোট ৬টি মোটর সাইকেল ও ২৫টি হারানো মোবাইল উদ্ধার করেছেন।

  এরমধ্যে রাজবাড়ীতে প্রথম পেটের মধ্যে থেকে ১৪০০ পিস ইয়াবা উদ্ধার ও মাদক পাচারকারী চক্রকে গ্রেফতার ও উদ্ধারকৃত ২৫টি মোবাইল প্রকৃত মালিকদের হাতে তুলে দিয়ে তিনি ব্যাপক প্রশংসিত হন।

  পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামানের কর্মদক্ষতায় রাজবাড়ী জেলা শান্তিময় হয়ে উঠবে এমনটাই প্রত্যাশা করছেন এলাকার সাধারণ জনগণ।

  পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান বলেন, পুলিশ এখন জনগণের বাহিনী হিসাবে পরিচিতি লাভ করেছে। আমরা মনে করি- মানুষ যেভাবে পুলিশকে এখন সহযোগিতা করছে তাতে আগামী দিনগুলোতে সমাজ থেকে অনেক অপরাধ রোধ করা সম্ভব হবে। সন্ত্রাস, মাদক ও দুর্নীতির সাথে কোন আপষ আমরা করবো না। আইজিপি স্যার চাচ্ছেন মানুষের মনে আস্থা ফিরিয়ে আনতে। আমরা সেই কাজটিই করছি। শক্ত হাতে অপরাধ দমনের পাশাপাশি সমাজে শান্তি রক্ষায় এখন আমি ও আমার সহকর্মীরা বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করছি। তারই প্রেক্ষিতে আমরা রাজবাড়ীতে ৪৮টি বিট পুলিশ গঠন করেছি। তারা নিয়মিত কাজ করছে। আমরা জেলার ৫টি উপজেলার প্রত্যেকটি মসজিদে মসজিদে জনসচেতনতামূলক বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছি। 

  তিনি আরো বলেন, পুলিশ ও জনগণ একে অপরের পরিপূরক। পুলিশের কাজে জনগণকে সম্পৃক্ত করে একটি শান্তিময় সমাজ আমরা গড়তে চাই। যে সমাজ হবে সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত।

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ