ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
দৌলতদিয়া-পাটুরিয়ায় ঘাটে জনস্রোত॥চলছে ১৬টি ফেরী
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-১২ ১৭:০০:৪৫

রাজবাড়ী জেলার দৌলতদিয়া-পাটুরিয়া ফেরী ঘাটে গেল কয়েকদিন ধরে ঘাটে মানুষের ভিড় অব্যাহত থাকলেও গতকাল ১২ই মে যাত্রীদের চাপ আরও বেড়েছে। 

  সকাল থেকে ঘরে ফেরা মানুষের ভিড়ের কারণে পা রাখার ঠাঁই ছিল না। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে যাত্রীরা নদীর স্রোতের মতো ফেরিযোগে বাড়ি ফিরছেন।

  বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গতকাল বুধবার ১৬টি ফেরী চলাচল করেছে। এতে হাজার হাজার যাত্রী যানবাহন পারাপারে অস্বাভাবিক হয়ে উঠেছে দক্ষিণ পশ্চিমাঞ্চালের ২১ জেলার প্রবেশদ্বার হিসাবে খ্যাত ব্যস্ততম দৌলতদিয়া-পাটরিয়া নৌরুট। ফেরীতে রোগী ও লাশবাহী এ্যাম্বুলেন্স, পিকআপ, প্রাইভেটকার এবং পণ্যবাহী যানবাহনের সঙ্গে কয়েক হাজার যাত্রী পার হচ্ছে। বিআইডব্লিউটিসির উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর নৌরুটে ফেরী চলাচল স্বাভাবিক হওয়ার পরও দৌলতদিয়া ঘাটে যাত্রী পারাপারে ভোগান্তি বেড়েছে কয়েকগুন।

  গতকাল বুধবার ভোর থেকেই পাটুরিয়া ঘাট থেকে ছুটে আসতে থাকে ঘরমুখো যাত্রী সাধারণ। এতে বেলা বাড়ার সাথে সাথে এ নৌরুটে হাজার হাজার যাত্রী নিয়ে পন্যবাহি যানবাহন বোঝাই করে ঘাট ছেড়ে যায় একের পর এক ফেরি।

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ঘাট শাখার মহাব্যবস্থাপক মোঃ ফিরোজ সেখ বলেন বর্তমানে ১৬টি ফেরী চলাচল করছে। এ নৌরুটে স্বাভাবিক ভাবেই ফেরী চলাচল করেছে। যাত্রী ও যানবাহন পারাপারে ফেরীতে কিছুটা চাপ তো থাকবেই।

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ