ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর ১ লক্ষ ৩৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে ---সিভিল সার্জন ইব্রাহিম টিটন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-০২ ১৪:৫৮:৫৭
রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে গতকাল ২রা জুন জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আগামী ৫ই জুন থেকে ১৯শে জুন পর্যন্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে রাজবাড়ী জেলায় ১ লক্ষ ৩২ হাজার ৮২২ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। 

  শিশুদের মধ্যে ৬-১১ মাস বয়সী ১৫ হাজার ৭৪৫ শিশুকে ১টি করে নীল রংয়ের এবং ১২-৫৯ মাস বয়সী ১ লক্ষ ১৭ হাজার ৭৭ জন শিশুকে ১টি করে লাল রংয়ের ক্যাপসুল তাদেরকে খাওয়ানো হবে। 

  গতকাল ২রা জুন বেলা ১১টায় রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা পর্যায়ের সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়। 

  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে এ সময় কর্মশালায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন সিভিল সার্জন অফিসের  মেডিকেল অফিসার ডাঃ নুজহাত সুলতানা। 

  কর্মশালায় রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, সহ-সভাপতি মোঃ মোশারফ হোসেন, বাংলাদেশ প্রতিদিনের রাজবাড়ী জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, বিজয় টিভির প্রতিনিধি শেখ মামুন ও গাজী টিভির প্রতিনিধি আশিকুর রহমান বক্তব্য রাখেন।

  এ সময় রাজবাড়ী জেলা সদরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রানিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।   

  সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, শিশুরাও কিন্তু করোনায় আক্রান্ত হচ্ছে তাই যদি কোন শিশু ভিটামিন এ ক্যাপসুল খায় তাহলে তার রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়বে। করোনা থেকে নিরাপদে থাকতে পারবে। যদি কোন বাচ্চা ভিটামিন এ খায় তাহলে তার কোন দিন  ভিটামিনের অভাব হবে না। তাই আমরা স্বাস্থ্যবিধি মেনে সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবো। আর কোন শিশু যদি অসুস্থ তাকে তাহলে তাকে ভিটামিন এ ক্যাপসুল পরে খাওয়ানো হবে। যদি কোন শিশু ভিটামিন এ খাওয়ার পরে অসুস্থ হয়ে যায় তাহলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিতে বলা হয়। 

  উল্লেখ্য, আগামী ৫ই জুন থেকে ক্যাম্পেইনে রাজবাড়ী জেলায় মোট ১হাজার ৬৯টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এই কাজে নিয়োজিত থাকবে ১হাজার ৬৯টি টিম। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ