ঢাকা বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১
শ্রদ্ধা আর ভালোবাসায় রাজবাড়ীর প্রবীণ আ’লীগ নেতা ডাঃ শেখ আব্দুস সোবহানের চির বিদায়
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-০৫ ০০:৩০:১৯
রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গতকাল ৪ই জুন বিকালে আওয়ামী লীগের সহ-সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ ডাঃ শেখ আব্দুস সোবাহানের মরদেহে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে নেতাকর্মীরা ফুলেল শ্রদ্ধা নিবেদন করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ ডাঃ শেখ আব্দুস সোবাহান আর নেই। গতকাল ৪ঠা জুন সকাল ৭টায় তিনি রাজধানী ঢাকার রাবডেম হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসহ রাজবাড়ীর রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

  গতকাল ৪ঠা জুন বিকালে বাদ আছর রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে ময়দানে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করে। জানাযা শেষে তাকে শহরের ভবানীপুর ২নং পৌর কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

  এরআগে ঢাকা থেকে তার মরদেহ রাজবাড়ী শহরের ভবানীপুরে নিজ বাড়ীতে আনা হলে তাকে শেষ বারেরমত দেখার জন্য দলের নেতাকর্মীসহ বহু মানুষ ভিড় জমায়।  

  গতকাল ৪ই জুন বিকালে আওয়ামী লীগের কার্যালয়ে তার মরদেহ নিয়ে আসা হলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে সহ-সভাপতি আকবর আলী মর্জি, সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সংরক্ষিত মহিলা আসনের এমপি সালম চৌধুরী রুমাসহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা তার মরদেহে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। 

  জানা যায়, বার্ধক্যজনিত শারীরিক অসুস্থার কারণে ডাঃ শেখ আব্দুস সোবহানকে গত ২০শে মে রাজধানী ঢাকার রাবডেম হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থা আরো অবনতি হলে তাকে আইসিইউ’তে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ৪ঠা জুন সকাল ৭টায় তিনি মারা যান(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

  এছাড়া ডাঃ শেখ আব্দুস সোবহান বাংলাদেশ কেমিস্টস ড্রাগিস্টস সমিতি(বিসিডিএস) রাজবাড়ী জেলা শাখার সভাপতি হওয়ার তার মৃত্যুতে তারা শোক প্রকাশসহ সকল ওষুধের দোকান বেলা ৩টা থেকে ৬টা পর্যন্ত বন্ধ রাখে।

  উল্লেখ্য, ডাঃ শেখ আব্দুস সোবাহান বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডাঃ এস. এ মালেকের ছোট ভাই।

রাজবাড়ীতে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
আ’লীগ নেতা শেখ সোবহানের মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শোক
শ্রদ্ধা আর ভালোবাসায় রাজবাড়ীর প্রবীণ আ’লীগ নেতা ডাঃ শেখ আব্দুস সোবহানের চির বিদায়
সর্বশেষ সংবাদ