ঢাকা রবিবার, আগস্ট ১, ২০২১
সাড়ে ১৩’শ কোটি টাকা ব্যয়ে দৌলতদিয়া ও পাটুরিয়া নদী বন্দরের আধুনিকায়ন হবে--- নৌপরিবহন প্রতিমন্ত্রী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৭ ০০:৪৩:২১
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী গতকাল ১৬ই জুলাই বিআইডব্লিউটিএ’র জাহাজযোগে পাটুরিয়া ও দৌলতদিয়ার নদী ভাঙ্গণ এবং পাটুরিয়া ও দৌলতদিয়া ফেরী ঘাট প্রকল্প’ এলাকা পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ১হাজার ৩৫১ কোটি টাকা ব্যয়ে পাটুরিয়া এবং দৌলতদিয়ায় আনুষঙ্গিক সুবিধাদিসহ নদী বন্দরের আধুনিকায়ন করা হবে। এই কাজ বাস্তবায়ন হলে দু’প্রান্তে নদী ভাঙ্গন হবে না। ঘাটগুলো ঝুঁকিমুক্ত হবে।

  প্রতিমন্ত্রী গতকাল ১৬ই জুলাই বিআইডব্লিউটিএ’র জাহাজযোগে পাটুরিয়া ও দৌলতদিয়ার নদী ভাঙ্গণ এবং ‘পাটুরিয়া ও দৌলতদিয়া’ ফেরী ঘাট প্রকল্প’ এলাকা পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

  নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, প্রজেক্ট বাস্তবায়ন হলে ফেরী ঘাটের সমস্যার স্থায়ী সমাধান হবে। জনগণের দুর্ভোগ কমে যাবে। নৌপথগুলোর নাব্যতা ধরে রাখার চেষ্টা করা হচ্ছে। মন্ত্রণালয় সার্বিক বিষয়টি তদারকি করছে বলে জানান প্রতিমন্ত্রী।

  করোনার প্রকোপ সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, দেশের স্বার্থে সকলের স্বার্থে স্বাস্থ্যবিধি মানতে হবে। সচেতনতার কোন বিকল্প নাই। স্বাস্থ্যবিধি মেনে চলতে তিনি সকলের প্রতি আহবান জানান। প্রতিমন্ত্রী পরে পাবনার কাজিরহাট ঘাট পরিদর্শন করেন।

  তবে প্রতিমন্ত্রী জাহাজ থেকে দৌলতদিয়া ঘাটে না নামায় তাকে স্বাগত জানাতে আসা কয়েক শত মানুষ ও স্থানীয় সাংবাদিকরা হতাশ হয়ে ফিরে যান।

শোকাবহ আগস্টের প্রথম দিন আজ
এবার প্রধানমন্ত্রীর ফেলোশিপ পাবেন বিভিন্ন খাতের ৫৫ জন
জাতীয় শোক দিবস পালনে স্বাস্থ্যবিধির গাইড লাইন
সর্বশেষ সংবাদ