ঢাকা বুধবার, মে ১, ২০২৪
সামাজিক সমস্যার সমাধানে কার্যকর ভূমিকা রাখবে কমিউনিটি পুলিশিং---অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহউদ্দিন
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৯-২৯ ১৫:০৯:২৯
বালিয়াকান্দি থানা পুলিশের আয়োজনে গতকাল ২৯শে সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন বক্তব্য রাখেন -মাতৃকন্ঠ।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন বলেছেন, সামাজিক সমস্যার সমাধানে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা কার্যকর ভূমিকা রাখবে। ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় বিভিন্ন থানায় সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

   গতকাল ২৯শে সেপ্টেম্বর সকালে বালিয়াকান্দি থানা পুলিশের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে অনুষ্ঠিত কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

   বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিকুজ্জামানের সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) সুমন কুমার আদিত্যের সঞ্চালনায় সমাবেশে অন্যান্য অতিথিদের মধ্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আব্দুল হান্নান মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকির প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং এর সকল ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

   সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন  ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন আরো বলেন, আপনাদের সন্তানদের প্রতি লক্ষ্য রাখবেন। ওরা যাতে বিপথে না যায় সেদিকে লক্ষ্য রাখুন। মাদকের যে কোন তথ্য জানাবেন-আমরা দ্রুত ব্যবস্থা নিব। তবে তথ্য অবশ্যই সঠিক হতে হবে। পুলিশের সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম এগিয়ে চলেছে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যেমে সমাজ থেকে মাদক, জুয়া, বাল্যবিবাহ দূর করা সম্ভব। কিশোর গ্যাং এর দিকে সকলে খেয়াল রাখবেন। ঘরে ঘরে বিট পুলিশিংয়ের নম্বর দেয়া আছে, যে কোন দরকারে ২৪ ঘণ্টা আপনাদের সেবা দেয়ার জন্য আমরা প্রস্তুত। নারুয়ায় যে বিকাশ প্রতারকের কথা উঠেছে সে বিষয়ে আমরা আমাদের তৎপরতা বাড়াবো। সরকার পুলিশকে আরো ডিজিটালাইজড করার জন্য কাজ করে যাচ্ছে। আসন্ন দুর্গা পূজায় নিরাপত্তা দিতে আমরা আমাদের শতভাগ দিয়ে কাজ করবো যাতে করে কোন বিশৃঙ্খলা না হয়।

মহান মে দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ