ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
ব্রেকে ত্রুটি নিয়েও সড়কে চলাচল করে একে ট্রাভেলর্সের বাস॥রাজবাড়ীতে অবশেষে দুর্ঘটনা
  • আশিকুর রহমান
  • ২০২১-১০-১৭ ১৪:০৮:৪৩
রাজবাড়ী জেলা সদরের বসন্তপুর স্টেশন বাজারে গত ১৬ই অক্টোবর দিনগত রাত ১টার দিকে একে ট্রাভেলস পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা পতিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে একে ট্রাভেলস পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে ট্রাক বন্দোবস্তকারী ট্রান্সপোর্টের ভেতরে ঢুকে যায়। এতে ওই ট্রান্সপোর্টের সামনে পার্কিং করে রাখা তিনটি পিকাপ ও একটি ছোট কাভার্ড ভ্যান দুমড়ে-মুচড়ে গেছে।
  এছাড়াও বাসটির ধাক্কায় একটি মাহেন্দ্র গাড়ি ও একটি পান-সিগারেটের দোকানও দুমড়ে-মুচড়ে গেছে। দুর্ঘটনায় আহত হয়েছেন থ্রি হুইলারের চালক ও ২জন যাত্রী এবং বাসের হেলপার।
  গত ১৬ই অক্টোবর দিনগত রাত একটার দিকে জেলা সদরের বসন্তপুর স্টেশন বাজারে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।
  দুর্ঘটনা কবলিত বাসটির হেলপারের দাবি, বাসটির ব্রেকে ত্রুটি থাকায় মাঝে মধ্যেই কাজ করত না। তা জেনেও মালিক তাদের বাধ্য করেছে বাস নিয়ে রাস্তায় নামতে। যে কারণে ব্রেক ফেল হয়ে এই দুর্ঘটনা ঘটেছে।
  হেলপারের নাম খাইরুল শেখ। তিনি মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর গ্রামের মৃত লুৎফর শেখের ছেলে।
  খাইরুল জানান, একে ট্রাভেলস পরিবহনের (ঢাকা-মেট্রো-ব-১৫-১৯৮৪ নম্বর) বাসটির ব্রেকে ত্রুটি ছিল। বাসের মালিক তাহমিদ সাহেদ চয়ন বিষয়টি জানতেন। মালিক জানা সত্ত্বেও ব্রেকে ত্রুটিযুক্ত এই গাড়ি নিয়ে যাত্রীসহ তাদের ঢাকায় যাওয়ার জন্য চাপ দেন।
  খায়রুলের দাবি, এই গাড়ি নিয়ে ঢাকায় যেতে অস্বীকার করায় মালিক তাদের বেতন আটকে দেন। পরে পেটের দায়ে গাড়ি নিয়ে রাস্তায় নামতে বাধ্য হন। তবে ঢাকায় পৌঁছানোর পর ব্রেকের ত্রুটি মেরামত করার আশ্বাস দিয়েছিলেন মালিক।
  বাসের কয়েকজন যাত্রী জানান, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার শ্যামনগর থেকে সন্ধ্যা ছয়টার দিকে ফুল গাড়ি যাত্রী নিয়ে ঢাকার শ্যামলীর উদ্দেশে রওনা দেয় বাসটি। পথে রাজবাড়ী সদরের বসন্তপুর স্টেশন বাজারে এসে চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে একটি মাহেন্দ্র গাড়িকে (থ্রি হুইলার) ধাক্কা দেয়। এরপর বাসটি মহাসড়কের পাশে ট্রাক বন্দোবস্তকারী ট্রান্সপোর্টের ভেতরে ঢুকে যায়।
  রাজবাড়ী সদরের আহলাদিপুর হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক(এএসআই) আশরাফুল ইসলাম জানান, দুর্ঘটনার পর বাসের চালক পালিয়ে যান। বাসটি জব্দ করে থানায় নেওয়া হয়েছে এবং বাসের ঢাকামুখী যাত্রীদের একই কোম্পানির অন্য একটি বাসে নিরাপদে তুলে দেওয়া হয়েছে।
ওই বাসটির মালিক তাহমিদ সাহেদ চয়নের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ত্রুটিযুক্ত বাস নিয়ে ঢাকায় যাওয়ার জন্য চাপ দেওয়ার কথা সত্য নয়। দুর্ঘটনার দায় এড়াতে হেলপার হয়তো মিথ্যা বলেছে।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ