ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীর পদ্মা নদীতে অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তদের হামলায় গুলিবিদ্ধসহ ৭ শ্রমিক আহত
  • চঞ্চল সরদার
  • ২০২১-১১-২২ ১৩:৫৯:৩৫
রাজবাড়ী ও পাবনা জেলার পদ্মা নদীর সীমান্তে গতকাল ২২শে নভেম্বর সকালে অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তদের হামলায় ৭জন বালু কাটা শ্রমিক আহত হয়েছে। তাদের গুলিবিদ্ধ ১জনকে রাজবাড়ী থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে -মাতৃকণ্ঠ।

বালু মহাল ইজারাদারদের দ্বন্দ্বে পদ্মা নদীর রাজবাড়ী জেলার জৌকুড়া ও পাবনা জেলার নাজিরগঞ্জ সীমান্তের মাঝ নদীতে অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তদের হামলায় ৭জন বালু কাটা শ্রমিক আহত হয়েছে। তাদের মধ্যে ১জন গুলিবিদ্ধ হয়েছে। 
  গতকাল ২২শে নভেম্বর সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। শ্রমিকরা মাঝ নদীতে বালু উত্তোলনের কাজ করার সময় নাজিরগঞ্জ এলাকার একদল দুর্বৃত্ত ৪/৫টি ট্রলারে করে এসে হামলা চালায়। এ সময় তারা ১জন শ্রমিককে গুলি করাসহ অন্যান্যদের এলোপাতাড়িভাবে পিটিয়ে আহত করে। এছাড়াও তাদের কাছ থেকে মোবাইল ও টাকা-পয়সা কেড়ে নেয়। পরে তাদেরকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসা হয়। 
  আহতরা হলো-বরিশাল জেলার মেহেদীগঞ্জের সেন্টু মোল্লার ছেলে আবু তালেব মোল্লা(৩৫), চাঁদপুর জেলার হাশিমপুরের আলী আহমেদ মুন্সীর ছেলে আলী আকবর মুন্সী(৩০), একই জেলার(চাঁদপুর) পশ্চিম শিকের চর এলাকার সিদ্দিক পোদ্দারের ছেলে মোমিন পোদ্দার(৪২), ভোলা জেলার ধলীনগর এলাকার খোরশেদ আলম শেখের ছেলে মোশারফ শেখ(৩৪), ময়মনসিংহ জেলার নান্দাইল থানার জাহাঙ্গীরপুর গ্রামের শামসুল হকের ছেলে হানিফ(২২), বরিশাল জেলার ঘাঘুরিয়া গ্রামের রতন ফরাজীর ছেলে আজিজুল হক(২৬) এবং বরগুনা জেলার তিতুলবাড়ীয়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে কামরুল হাসান কামাল(৩০)। তাদের মধ্যে গুলিবিদ্ধ আবু তালেব মোল্লার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
  রাজবাড়ী সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সাইফুর রহমান বলেন, গুলিবিদ্ধ ১জনের অবস্থা কিছুটা আশঙ্কাজনক হওয়ায় তাকে ফরিদপুরে স্থানান্তর করা হয়েছে। অন্যদের চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের সবার সশরীরেই কম-বেশী আঘাতের চিহ্ন রয়েছে। কারো পায়ের হাড়, কারো পাজর ভেঙেছে। 
  আহত শ্রমিকরা জানায়, অবৈধ অস্ত্রধারী দুর্বৃত্তরা ৪/৫টি ট্রলারে করে এসে অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় বাল্কহেড ও ড্রেজার মেশিনে থাকা শ্রমিকদের লাঠি দিয়ে পেটানোসহ ১জনকে গুলি করে। এতে ৭জন শ্রমিক আহত হয়। 
  ড্রেজার মেশিনের মালিক হান্নান শেখ বলেন, উভয় জেলার(রাজবাড়ী ও পাবনা) বালু মহাল ইজারাদারের মধ্যকার দ্বন্দ্বের জেরে এই হামলার ঘটনাটি ঘটে। তারা এপাড়ের ইজারাদারের কাছ থেকে টোকেন নিয়েই বালু কাটতে গিয়েছিলেন। অসহায় শ্রমিকদের উপর এভাবে হামলা করা ঠিক হয়নি। 
  রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন বলেন, ঘটনাটি রাজবাড়ী সদর থানার সীমানার বাইরে ঘটেছে-সেহেতু আমাদের কোন আইনী পদক্ষেপ নেয়ার সুযোগ নেই। আমি খবর পেয়ে রাজবাড়ী সদর হাসপাতালে গিয়ে আহতদের সাথে কথা বলেছি। যদি পাবনা জেলা পুলিশ থেকে কোন ধরনের আইনী সহায়তা চাওয়া হয়, তাহলে আমাদের পক্ষ থেকে তা দেয়া হবে।

 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ