ঢাকা মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪
পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে বাংলাদেশের ৫০তম বিজয় দিবস পালন
  • যুক্তরাষ্ট্র প্রতিনিধি
  • ২০২১-১২-১৯ ১৬:৩৫:৩৯

বাংলাদেশের ৫০তম মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের উদ্যোগে গত ১৮ই ডিসেম্বর সন্ধ্যা ৬টায় সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে স্থানীয় আল শামস রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

  সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাইদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, জাতীয় সঙ্গীত ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে নীরবতা পালন করা হয়।

  অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট ইয়াসিন সিকদার বাবু, নাহিদ রেজা জনি সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আসাদুজ্জামান শামীম, সেলিম রেজা, ট্রাই কাউন্ট্রি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোজাম্মেল হক তুজা, ট্রাই কাউন্ট্রি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খান, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের অন্যতম সদস্য মাহাবুবুর রহমান, মোঃ রুবেল খান ও সাইফুল ইসলাম প্রমুখ।

  বক্তাগণ বলেন, আমাদের স্বাধীনতার লক্ষ্য ছিল রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক মুক্তি। জাতির পিতা বঙ্গবন্ধু ক্ষুধা, দারিদ্র ও শোষণমুক্ত ‘সোনার বাংলা’ বিনির্মাণে সারাজীবন উৎসর্গ করেছেন। বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩বছরে যুদ্ধ-বিধ্বস্ত দেশকে পুনর্গঠন করেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে পরিপূর্ণতা দানের লক্ষ্যে ‘রূপকল্প ২০২১ সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের জ্ঞানভিত্তিক দেশে রূপান্তর করেছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প-২০৪১ বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এই গতিধারা অব্যাহত থাকলে বাংলাদেশ অবশ্যই ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশে পরিণত হবে।

  বক্তাগণ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধারাসহ স্বাধীনতা বিরোধী কুচক্রী মহলের ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান।

পবিত্র হজ্ব পালনে সস্ত্রীক মক্কায় অবস্থান করছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা সোলায়মান আলী
সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
সর্বশেষ সংবাদ