ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
রাজবাড়ীর বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু
  • আশিকুর রহমান
  • ২০২০-০৭-০১ ১৬:৩৯:০২
রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম গতকাল ১লা জুলাই উদ্বোধন করেন সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার -মাতৃকণ্ঠ।

থানার পুলিশি সেবা জনগণের একেবারে দোরগোড়ায় পৌঁছানো এবং পুলিশের কার্যক্রমকে আরও গতিশীল ও গণমুখী করার লক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। 
  গতকাল ১লা জুলাই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বসন্তপুর ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলায় ইউনিয়ন বিট পুলিশিংয়ের অফিস কক্ষ উদ্বোধন করেন রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার। 
  এ সময় বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর্জ বদিউজ্জামান বাবু, রাজবাড়ী সদর থানার এসআই ও বসন্তপুর ইউনিয়ন বিট পুলিশিং কার্যক্রমের দায়িতরত্ব অফিসার হেমায়েত হোসেন, এএসআই মনিরুজ্জামান, বসন্তপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ জালাল উদ্দিন শেখ ও সাধারণ সম্পাদক মীর্জা আনিসুজ্জামানসহ ইউনিয়ন পরিষদের মেম্বার ও গ্রাম পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।    সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার বলেন, বসন্তপুর ইউনিয়নে আরও আগে থেকেই কমিউনিটি পুলিশিং সেবা চালু রয়েছে। আজ থেকে এই ইউনিয়নে বিট পুলিশিং সেবা চালু হলো। এখন থেকে এই ইউনিয়নের মানুষকে পুলিশি সেবা পেতে কষ্ট করে থানায় যেতে হবে না। ইউনিয়নবাসী তাদের অভিযোগ বিট পুলিশ অফিসে করতে পারবেন। এতে পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি হবে এবং গ্রাম্য যেসকল টাউট-দালালরা সমস্যা সমাধানের কথা বলে মানুষের কাছ থেকে টাকা-পয়সা নেয় তাদের দৌরাত্ম্যও নিশ্চিহ্ন হয়ে যাবে।    তিনি বলেন, বসন্তপুরসহ সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে (চন্দনী, রামকান্তপুর, সুলতানপুর, মুলঘর ও বসন্তপুর) বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের দায়িত্বে রয়েছেন থানার একজন এসআই এবং একজন এএসআই। প্রতি বিটের জন্য একটি করে মোবাইল সিম বরাদ্দ দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সদর উপজেলার সকল ইউনিয়নেই এই কার্যক্রম চালু করা হবে।

 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ