ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
সফল উদ্যোক্তা হিসেবে ‘কৃষক সম্মাননা’ পেলেন রাজবাড়ীর মুক্তা চাষী সাজ্জাদুর
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১৬ ১৫:০৬:৫৪
সফল উদ্যোক্তা হিসেবে জাতীয় পর্যায়ে ‘কৃষক সম্মাননা’ পেয়েছেন রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কালীচরণপুর গ্রামের মুক্তা চাষী সাজ্জাদুর রহমান তারেক। গতকাল ১৬ই জুন দুপুরে রাজধানী ঢাকার ফার্মগেট সংলগ্ন খামার বাড়ীতে আয়োজিত অনুষ্ঠানে ন্যাশনাল এগ্রিকালচার টেকনো

সফল উদ্যোক্তা হিসেবে জাতীয় পর্যায়ে ‘কৃষক সম্মাননা’ পেয়েছেন রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কালীচরণপুর গ্রামের মুক্তা চাষী সাজ্জাদুর রহমান তারেক। 
  গতকাল ১৬ই জুন দুপুরে রাজধানী ঢাকার ফার্মগেট সংলগ্ন খামার বাড়ীতে কৃষি, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজী প্রোগ্রাম (এনএটিপি-২) প্রকল্প আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মতিউর রহমান তার হাতে সম্মাননা ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকার অর্থ পুরস্কার তুলে দেন। এ সময় এনএটিপি-২’র পরিচালক (প্রকল্প বাস্তবায়ন ইউনিট মৎস্য) এস.এম মনিরুজ্জামান, রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান, রাজবাড়ী সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীবসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এবং পুরস্কার প্রাপ্তরাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  সম্মাননা প্রাপ্ত মুক্তা চাষী সাজ্জাদুর রহমান তারেক জানান, তিনি ২০১৮ সালে নিজ গ্রামের (কালীচরণপুর) ১ একর জমির উপর মুক্তা ও মাছের মিশ্র চাষের খামার গড়ে তোলেন। প্রায় ১০ লক্ষ টাকা বিনিয়োগের বিপরীতে এ পর্যন্ত তিনি ১০/১২ হাজার মুক্তা উৎপাদন করেছেন। এর বেশীর ভাগই ডিজাইন মুক্তা। একই সঙ্গে মাছ চাষ মিলে ১৫/১৬ লক্ষ আয় করেছেন। রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়ে তিনি খুবই আনন্দিত। এই সম্মাননা তাকে আরও এগিয়ে যেতে উদ্বুদ্ধ করবে। 

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ