ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে রাজবাড়ীতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-১৬ ১৫:১১:৫৫
রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল ১৬ই জুন সকালে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে রাজবাড়ী সদর উপজেলা পর্যায়ের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
  রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের ইনোভেশন ইউনিটের সহযোগিতায় গতকাল ১৬ই জুন দিনব্যাপী সদর উপজেলা পরিষদের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 
  বেলা পৌনে ১১টায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান কর্মশালার উদ্বোধন করেন। সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যের মধ্যে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার বিপুল সিকদার এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমা। এ সময় সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশের আর্থ-সামাজিক উন্নয়নে নেতৃত্ব দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। তারই অংশ হিসেবে তিনি ১০টি উদ্ভাবনী উদ্যোগ (নারীর ক্ষমতায়ন, পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ) এর সুফল আমরা ইতিমধ্যে পেতে শুরু করেছি। এই ১০টি উদ্ভাবনী উদ্যোগ যথাযথভাবে বাস্তবায়ন করতে পারলে ২০৪১ সালের আগেই আমরা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলে পারবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে। সবাই যার যার অবস্থান থেকে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগগুলো বাস্তবায়নে সচেষ্ট থাকবো। 
  সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগের মধ্যে অন্যতম একটি হচ্ছে আশ্রয়ণ প্রকল্প। তার স্বপ্ন দেশের কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না। পর্যায়ক্রমে তিনি সেটা বাস্তবায়ন করছেন। গৃহ ও ভূমি পাওয়া ব্যক্তিদের অভিব্যক্তি আমাদেরকে আনন্দিত করে। এমন মহৎ কাজের সাথে সম্পৃক্ত থাকতে পারায় মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 
  উল্লেখ্য, কর্মশালা অংশগ্রহণকারীরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগের সমস্যা ও চ্যালেঞ্জের বিষয়ে সুপারিশ তুলে ধরেন। এছাড়াও কর্মশালার উদ্বোধন শেষে সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আবু কায়সার খানকে সম্মাননা ক্রেস্ট ও উপহার প্রদান করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ