ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
পাংশা পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক খানাখন্দে বেহাল দশা!
  • শামীম হোসেন
  • ২০২২-০৭-৩১ ১৫:০১:০১
পাংশা শহরের গুরুত্বপূর্ণ শিল্পকলা মোড় থেকে পাংশা পৌর কবরস্থান পর্যন্ত প্রায় ৪শত মিটার সড়ক খানাখন্দে বেহাল দশায় পরিনত হলেও সংস্কারের উদ্যোগ নেই পৌর কর্তৃপক্ষের -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার গুরুত্বপূর্ণ শিল্পকলা মোড় থেকে পাংশা পৌর কবরস্থান পর্যন্ত প্রায় ৪শত মিটার সড়ক খানাখন্দে বেহাল দশায় পরিনত হলেও স্কুল কলেজের হাজার হাজার শিক্ষার্থীসহ পথচারীরা ব্যাপক দুর্ভোগ পোহালেও সড়ক সংস্কারের উদ্যোগ নেই পৌর কর্তৃপক্ষের।
  এছাড়াও কবরস্থান মোড় সংলগ্ন পানি নিস্কাশনের জন্য সড়কটির নিচ দিয়ে নির্মিত একটি ড্রেনও ভেঙ্গে পড়েছে। সড়কের পশ্চিম পাশে রয়েছে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয় ও উপজেলা শিল্পকলা একাডেমী। পাশেই অবস্থিত পাংশা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পাংশা সরকারী কলেজ। 
  প্রতিদিন এই সড়ক দিয়ে তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থীর চলাচল। এছাড়াও মুমূর্ষ রোগীকে অতি দ্রুত হাসপাতালে নেওয়ার জন্য সড়কটি ব্যবহার করে থাকে উপজেলার উত্তরাঞ্চলের মানুষ। কিন্তু সড়কটি খানাখন্দে পরিনত এবং পানি নিস্কাশনের ড্রেন ভেঙ্গে পড়ায় দুর্ভোগ বেড়েই চলছে।
  উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর বলেন, একাডেমীতে সপ্তাহে দুই দিন ক্লাস নেওয়া হয়। সড়কটির কারণে অনেক প্রশিক্ষনার্থী আসতে চায় না। আমি পৌরসভার মেয়রকে অনেকবার বলেছি তিনি কোন উদ্যোগ নেয়নি।
  পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী মন্ডল বলেন, পৌর শহরের মধ্যে অনেক রাস্তারই নাজুক অবস্থা। পৌরসভার যে বাজেট, আমরা বছরে ৬০ লাখ টাকা পাই। এই টাকায় কোন টেন্ডারই করা যায় না। ১৮ মাস হলো আমি পৌর মেয়রের দায়িত্ব পেয়েছি। রাস্তাটি একটি প্রকল্পের মধ্যে দিয়ে কাজ করার চেষ্টা করছি। 
  তিনি আরোও বলেন, পৌরসভার যে সকল রাস্তাগুলো খারাপ অবস্থায় আছে এই অর্থ বছরের মধ্যে তা সংস্কার করার চেষ্টা করা হবে।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ