ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৮-২১ ১৪:৪৮:০১
গ্রেনেড হামলা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ২১শে আগস্ট বিকালে আলোচনা সভা ও দোয়া মাহফিলে সংগঠনের জেলা সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

গ্রেনেড হামলা দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ২১শে আগস্ট বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক ভিপি রেজাউল ইসলাম রেজা, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রফেসর ফকরুজ্জামান মুকুট, হেদায়েত আলী সোহ্রাব, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাবেক উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেন, সাবেক সদস্য আব্দুস সালাম মন্ডল, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর জলিল ও জেলা যুব মহিলা লীগের সভাপতি মীর মাহফুজা খাতুন মলি প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক।
  সভাপতির বক্তব্য সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আজকের দিনটা বাংলাদেশের রাজনীতির একটা কালো অধ্যায়। ১৯৭৫ সালে যেমন জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল, ঠিক তেমনই ২০০৪ সালের আজকের দিনে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সিনিয়র নেতাদের হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়। এর আগেও চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়। তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরের তত্ত্বাবধানে গ্রেনেড হামলা করা হয়। হাওয়া ভবনে বসে তারেক জিয়া, মামুনসহ অন্যান্যরা মিলে গ্রেনেড হামলার পরিকল্পনা করে। সেদিন আল্লাহ্র রহমানের দলীয় নেতাদের চেষ্টায় শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। তৎকালীন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মীর মৃত্যু এবং ৪ শতাধিক নেতাকর্মী আহত হন। বিএনপি-জামাত জোট সরকারের আমলে পাংশা, রাজবাড়ীসহ সারা দেশ সন্ত্রাসীদের দূর্গে পরিণত হয়েছিল। আমাদের নেতাকর্মীদের উপর হামলা-মামলা, হত্যা-গুম করা হয়েছিল। কিন্তু আমরা ক্ষমতায় এসে এর পরিশোধ নেই নাই। এখন তাদের শান্তিতে থাকতে ভালো লাগছে না। এ জন্য তারা বিভিন্ন ষড়যন্ত্র করছে। রাজপথে নামার হুমকি দিচ্ছে। 
  সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ২০০৪ সালের এই দিনে শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়েছিল। দেশের ইতিহাসে এটি অন্যতম একটি কালো দিন। আওয়ামী লীগ ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করে না। যারা গ্রেনেড হামলার সাথে জড়িত ছিল তাদের বিচার হয়েছে। শাস্তিও কার্যকর হবে। বিএনপি-জামাত জোট সরকারের সময়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর যেভাবে হত্যা-নির্যাতন করা হয়েছিল আমরা সেটা করি নাই। কারণ আমরা হত্যার রাজনীতি করি না। সেই দিনের নিহতদের আত্মার শান্তি কামনা করছি।  
  আলোচনা সভার শেষে ২১শে আগস্টের নিহতরাসহ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের এবং সদ্য প্রয়াত জেলা যুবলীগের সাবেক সভাপতি আলী হোসেন পনি’র আত্মার মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা সেলিম দেওয়ান।  

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ