ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গণিত ও বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৯-০১ ১৪:৩১:৫৬
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ১লা সেপ্টেম্বর বিকালে ৬ষ্ঠ গণিত ও বিজ্ঞান উৎসবের সমাপনীতে জেলা প্রশাসক আবু কায়সার খান পুরস্কার বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে গতকাল ১লা সেপ্টেম্বর দিনব্যাপী ৬ষ্ঠ গণিত ও বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত হয়। 
  বিকালে উৎসবের সমাপনী অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, বিদ্যালয়ের শিক্ষক ও বিজ্ঞান মেলার সম্পাদক প্রাণ কৃষ্ণ সাহা, শিক্ষক প্রদ্যুৎ কুমার দাস ও ১০ম শ্রেণীর শিক্ষার্থী তাছনিম এহসান হাসিব প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক আবু সাঈদ।
  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, বিজ্ঞান হচ্ছে থিওরিক্যাল-আর তোমরা যেটা দেখিয়েছো সেটা হচ্ছে প্রযুক্তি। সেটা কাস্টমাইজ করে করে আমাদের দেশের উপযোগী করতে হবে। শিক্ষার্থীদের বেশী সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করার দরকার নাই। সেখানে খুব বেশী ভালো কিছু থাকে না, সবাই নিজেকে জাহির করে। সামাজিক যোগাযোগ মাধ্যমের ভার্চ্যুয়াল লাইফ বিশ্বাসযোগ্য লাইফ না। তোমরা পাড়া-প্রতিবেশীদের সাথে, বন্ধুদের সাথে মিশবে। শিক্ষকদের শ্রদ্ধা করবে। আত্মীয়-স্বজনদের, মুরুব্বীদের শ্রদ্ধা-সম্মান করবে। পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য বই বেশী বেশী করে পড়বে। খেলাধুলা, শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও বিজ্ঞান চর্চা করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ দেশ গড়ার ভিশন বাস্তবায়নে তোমাদেরকে এগিয়ে আসতে হবে। আলোচনা পর্বের শেষে অতিথিগণ উৎসবে অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট ও সনদ বিতরণ করেন। এছাড়াও আলোচনা পর্বের আগে তারা শিক্ষার্থীদের গণিত ও বিজ্ঞান বিষয়ক প্রজেক্টগুলো ঘুরে দেখেন।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ