ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-১১ ১৪:৩০:১৪
রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গতকাল ১১ই সেপ্টেম্বর সকালে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১১ই সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। 
   কমিটির সভাপতি জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহার সঞ্চালনায় সভায় পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, বালিয়াকান্দি উপজেলার নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, জেলা মৎস্য কর্মকর্তা মশিউর রহমান, জেল সুপার মোঃ আব্দুর রহিম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আজমীর হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট রাশেদুজ্জামান, বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক সালাউদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জাকির হোসেন, জেলা মহিলা পরিষদের সদস্য এডঃ দেবাহুতি চক্রবর্তী, রাজবাড়ী মিড সাইলাস ব্যাপিস্টস্ট চার্চের যাজক জেমস হালদার, জেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় কমিটির অন্যান্য সদস্যগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
   সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি। বর্তমানে বিদ্যুতের একটা ক্রাইসিস যাচ্ছে। এ জন্য বিদ্যুৎ ও জ্বালানী তেল ব্যবহারে সবাইকে মিতব্যয়ী হতে হবে। বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাদের গাড়ীর এসি ব্যবহারে সতর্ক হতে হবে। অপ্রয়োজনে গাড়ীর এসি ছেড়ে রাখা যাবে না। সারের কৃত্রিম সংকট বা গুজবের ব্যাপারে সচেতন হতে হবে। রাজবাড়ীর ডিলারদের কাছে পর্যাপ্ত পরিমাণে সার রয়েছে। ২/১ দিনের মধ্যে আরও সার আসবে। সারের অতিরিক্ত দাম নেয়া হলে বা সংকট সৃষ্টি করার চেষ্টা করলে ব্যবস্থা গ্রহণ করা হবে। আসন্ন সর্বজনীন দুর্গা পূজার উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনে সবাইকে সচেষ্ট থাকতে হবে। অনেক সময় দেখা যায় জাতীয় দৈনিকের শিরোনাম নকল করে ভূলভাবে উপস্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উত্তেজনা সৃষ্টির চেষ্টা করা হয়। আর একবার উত্তেজনার সৃষ্টি হলে সেটা নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়ে। আশা করি রাজবাড়ীতে এমনটি হবে না। তারপরও সবাইকে সতর্ক থাকতে হবে। 
   পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, সাধারণ মানুষ এগিয়ে না এলে পুলিশের একার পক্ষে অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব না।  এ জন্য পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। বর্তমানে সিসি ক্যামেরার গুরুত্ব অপরিসীম। এ জন্য গুরুত্বপূর্ণ প্রতিটি স্থানে সিসি ক্যামেরা লাগাতে হবে। সন্তানরা কার সাথে মেশে, কোথায় আড্ডা মারে, কী করে সেদিকে অভিভাবকদের নজর রাখতে হবে। প্রয়োজনে পুলিশের সহায়তা নিতে হবে। আসন্ন দুর্গা পূজার ব্যাপারে আমরা সচেষ্ট রয়েছি। আমাদের বিট অফিসারগণ পূজার ম-পে ম-পে যাচ্ছে। সবাইকেই এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ