ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে শেখ কামাল যুব গেমস অনুর্ধ্ব-১৭ আন্তঃউপজেলা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০১-০৭ ১৩:১৫:২৪

 বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উদ্যোগে রাজবাড়ীতে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩ অনুর্ধ্ব-১৭ তরুণ-তরুণীদের ৩দিনব্যাপী আন্তঃউপজেলা ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে।

   গতকাল ৭ই জানুয়ারী সকালে রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো জিল্লুল হাকিম। জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবু কায়সার খানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডঃ খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ফখরুদ্দিন হায়দার বক্তব্য রাখেন। 
অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি। এ সময় গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন, সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের পত্নী সাঈদা হাকিম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা ছাত্রলীগের সভাপতি শাহীন শেখ এবং জেলা ও উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  উদ্বোধনী অনুষ্ঠানে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামাল একজন ক্রীড়া সংগঠক ছিলেন। তিনি দেশের শীর্ষ ক্লাব আবাহনী ক্রীড়া চক্র গঠন করেছিলেন। তার সম্মানে সরকার দেশব্যাপী শেখ কামাল যুব গেমসের আয়োজন করছে। এর মাধ্যমে অনেক ভালো ভালো খেলোয়াড় তৈরী হবে এবং তারা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে। 
   সংরক্ষিত মহিলা সদস্য এডঃ খোদেজা বেগম আক্তার হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়াবান্ধব মানুষ। তিনি সবসময় খেলাধুলার উন্নয়নে পৃষ্ঠপোষকতা করে আসছেন। তার অনুপ্রেরণায় দেশব্যাপী আয়োজিত এই শেখ কামাল যুব গেমস ভালো মানের খেলোয়াড় তৈরীতে বড় ধরনের অবদান রাখবে। যারা একসময় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের দেশের জন্য সুনাম বয়ে আনবে। 
   জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, শেখ কামাল স্বাধীনতা পরবর্তী আধুনিক ক্রীড়ার জনক ছিলেন। আবাহনী ক্রীড়া চক্র প্রতিষ্ঠার মাধ্যমে তিনি খেলাধুলাকে অনেক এগিয়ে নিয়েছিলেন। তিনি জাতীয় পর্যায়ের অনেক খেলোয়াড় তৈরী করেছিলেন। যুবদের খেলাধুলায় এগিয়ে আসতে হবে।    
   আলোচনার পূর্বে প্রথমে জাতীয় ও অলিম্পিকের পতাকা উত্তোলন, এরপর শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বেলুন উড়ানো ও কবুতর অবমুক্ত করার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
   উল্লেখ্য, প্রথম দিনে ছেলেদের ফুটবল খেলায় গোয়ালন্দ উপজেলা দল ট্রাইব্রেকারে কালুখালী উপজেলা দলকে হারিয়ে সেমি-ফাইনালে উন্নীত হয়। 
অপরদিকে, মেয়েদের ফুটবল খেলায় কালুখালী উপজেলা দল অনুপস্থিত থাকায় গোয়ালন্দ উপজেলা দলকে বিজয়া ঘোষণা করে সেমি-ফাইনালে উন্নীত করা হয়। ফুটবল ছাড়াও অন্যান্য খেলার মধ্যে রয়েছে ভলিবল, জুডো, কারাতে, দাবা ও সাঁতার। আগামীকাল ৯ই জানুয়ারী প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।  

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ