ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
চসিকের প্রকল্প পরিচালকের ওপর হামলার ঘটনায় ঢাকায় বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্রতিবাদ সমাবেশ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০১-৩০ ১৪:১৭:১৮

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিমান বন্দর সড়ক উন্নয়নের প্রকল্প পরিচালক হিসেবে প্রেষণে নিয়োজিত স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মোঃ গোলাম ইয়াজদানীর ওপর সন্ত্রাসী দলের হামলার ঘটনায় গতকাল ৩০শে জানুয়ারী ঢাকায় প্রতিবাদ সমাবেশ করেছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ এলজিইডি শাখা। 
  প্রতিবাদ সভায় বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ এলজিইডির আহ্বায়ক মোঃ মজিবুর রহমান সিকদার ও সদস্য সচিব মোঃ আমিরুল ইসলাম খানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
  প্রতিবাদ সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার চট্টগ্রামে উন্নয়নের জন্য ব্যাপক প্রকল্প গ্রহণ করেছেন। তার ধারাবাহিকতায় সৎ ও যোগ্য কর্মকর্তা বিবেচনায় মোঃ গোলাম ইয়াজদানীকে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গুরুত্বপূর্ণ প্রকল্পটির প্রকল্প পরিচালকের দায়িত্ব প্রদান করা হয়। অসাধু ও সন্ত্রাসী ঠিকাদারগণ বিধি বহির্ভূতভাবে কাজ প্রদানের জন্য চাপ প্রদান করলে তিনি সম্মতি প্রদান না করায় তার ওপর বর্বর হামলা করা হয়। যা বর্তমান সরকারের অগ্রযাত্রার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র। সভায় মুক্তিযুদ্ধের স্বপক্ষের এলজিইডির প্রকৌশলী সমাজের পক্ষ এ বিষয়ে তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়।
  বিপিপি নেতৃবৃন্দ প্রকৌশলী মোঃ গোলাম ইয়াজদানীকে তার অফিস কক্ষে ঢুকে যারা সন্ত্রাসী কায়দায় আক্রমণ করেছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়। 
  এছাড়াও নেতৃবৃন্দ প্রকৌশলীদের যথাযথভাবে দায়িত্ব ও কর্তব্য পালনের স্বার্থে সন্ত্রাসী হামলা এবং এ ধরণের অনভিপ্রেত ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সে লক্ষ্যে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য সিটি কর্পোরেশনসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করেন।

নিত্যপণ্যের দাম সহনশীল রাখতে কাজ করতে হবে  ---বিভাগীয় কমিশনার মোঃ শওকত আলী
তিন প্রজন্মের শিল্পীর রং তুলিতে সাম্রাজ্যবাদ বিরোধী প্রতিবাদ
‘সব অপশক্তি মোকাবিলায় আন্দোলন গড়ে তুলতে হবে’
সর্বশেষ সংবাদ