ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
জামিনে মুক্তি পেয়েছে রাজবাড়ীর মহিলা দলের নেত্রী স্মৃতি ইসলাম
  • মীর সৌরভ
  • ২০২৩-০২-০২ ১৫:১৩:৪৮

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও সমসাময়িক বিষয় নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে করা মামলায় দীর্ঘ ৪ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছে রাজবাড়ী জেলা মহিলা দলের সদস্য ও রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতি ইসলাম(৩৫)। তিনি রাজবাড়ী পৌরসভার ৩নং বেড়াডাঙ্গা এলাকার প্রবাসী মোঃ খোকনের স্ত্রী। 
  গতকাল ২রা ফেব্রুয়ারী সন্ধ্যায় রাজবাড়ী জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান তিনি। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা বিএনপি ও রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবসহ তার শুভাকাঙ্খীরা।
  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও সমসাময়িক বিষয় নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বিগত ২০২২ সালের ৪ই সেপ্টেম্বর দিনগত রাত দেড়টার দিকে স্মৃতিকে তার নিজ বাসা থেকে গ্রেফতার করে সদর থানা পুলিশ।
  এমন অভিযোগে তার বিরুদ্ধে সদর থানায় মামলা করেছিলেন রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য সচিব এবং মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফিন চৌধুরী। ওই মামলায় গ্রেফতারের পরে রাজবাড়ী শিশু পার্কে ফুচকা উৎসবের নামে অশ্লীল নৃত্যের আয়োজন করার অভিযোগে করা মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখানোর আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
  গ্রেফতারের পরদিন গত ৫ই অক্টোবর তাকে আদালতে পাঠানো হলে আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর ২০২২ সালের ১০ই অক্টোবর রাজবাড়ীর ১নং আমলী আদালতে সোনিয়া আক্তারের জামিনের আবেদন করা হলে বিচারক কায়ছুন নাহার সুরমা তার জামিনের আবেদন না মঞ্জুর করেন।
পরবর্তীতে গত ২৬শে অক্টোবর পুনরায় স্মৃতি ইসলামের আইনজীবী তার জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমীন তার জামিন আবেদন না মঞ্জুর করেন।
  গত বছরের ৩১শে অক্টোবর স্মৃতিকে জামিন দেয় হাইকোর্ট। পরে এই জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। চেম্বার জজ আদালত জামিন আদেশ স্থগিত করার আদেশ বহাল রাখে। 
  সর্বশেষ চলতি বছরের ১৫ই জানুয়ারী শুনানিতে সুপ্রীম কোর্টের আপীল বিভাগ হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখে এবং তাকে মুক্তির জন্য আদেশ প্রদান করে।
  উচ্চ আদালতে সোনিয়া আক্তার স্মৃতি ইসলামের পক্ষে এডঃ এ জেড এম মোহাম্মদ আলী এবং এডঃ এ এস এম মোক্তার কবির খান এবং রাজবাড়ীর আদালতে এডঃ নেকবার হোসেন মনি মামলা পরিচালনা করেন।  

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ