ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০২-০৫ ১৪:০৯:৩৬

রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ৫ই ফেব্রুয়ারী সকালে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 
  শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ও মাশাল প্রজ্বলনের মধ্য দিয়ে প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু কায়সার খান। 
  উদ্বোধনী অনুষ্ঠানে সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দীলিপ কুমার কর বক্তব্য রাখেন।
  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রানী সাহা, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আজিজা খানমসহ আমন্ত্রিত অতিথিগণ, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
  অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, একটি জাতির উন্নয়নের প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা। আর এই শিক্ষার পাশাপাশি একজন শিক্ষার্থীর শারীরিক ও মানসিক বিকাশসহ শরীরকে সুস্থ রাখার জন্য খেলাধুলা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের সকলকে শিক্ষার পাশাপাশি খেলাধুলাকেও গুরুত্ব দিয়ে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করাতে হবে। রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় জেলার একটি পুরতান ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। যার সুনাম দেশব্যাপী সমাদৃত। সেই সুনামকে আরো বেশী বৃদ্ধি করতে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের আরো বেশী উদ্যমী হয়ে পড়াশোনার পাশাপাশি সর্বদিকে নিজেদের মেধার বিকাশ ঘটানোর মাধ্যমে দেশের কল্যাণে কাজ করতে হবে। তবেই মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী তার নেতৃত্বে সকলের সম্মেলিত প্রচেষ্ঠায় ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বিশ্বের বুকে বঙ্গবন্ধুর স্বপ্নের স্মার্ট সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে। 
  এছাড়াও তিনি তার বক্তব্যে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড, শিক্ষার প্রসারে বর্তমান সরকারের বিভিন্ন পরিকল্পনা ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন দিক নির্দেশনার বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। 
  এ ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিদ্যালয়ের রোভার স্কাউট সদস্যদের মার্চপাষ্টের সালাম গ্রহণ ও শিক্ষাথীদের পরিবেশনায় ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা সংগ্রাম ও বাংলাদেশের গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরে একটি মনোঙ্গ ডিসপ্লে উপভোগ করেন। এরপর দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগিতা শেষে বিকালে পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়। 

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ