ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-২১ ১৫:০৮:১৩

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচী পালন করা হয়েছে।
  গতকাল ২১শে ফেব্রুয়ারী ভাষা শহীদের স্মরণে দিনের শুরুতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলনসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
  এরপর দলীয় কার্যালয় হতে শোক র‌্যালী সহকারে শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
  পতাকা উত্তোলন ও শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পনকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসেনর সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সহ-সভাপতি ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খোদেজা নাসরিন আক্তার হোসেন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। 
  এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, মুহম্মদ আলী চৌধুরী, রেজাউল হক, অধ্যাপক ফকরুজ্জামান মুকুট, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, এডঃ রফিকুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ শফিকুল হোসেন, উপ-দপ্তর সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সোহাগ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
  দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আমরা নিজেরা ভাষা আন্দোলনে শহীদের আত্মত্যাগকে কোন ক্রমে বৃথা যেতে দিতে পারিনা। এই আত্মত্যাগ থেকে আমাদের শিক্ষা নিতে হবে। কিন্তু আমরা সেই শিক্ষা নেই নাই। যার কারণে আজকে সুযোগ সুবিধা নেওয়ার জন্য সটকাটে সব নেতা হয়েছি। আমাদের দলের জন্য কোন কাজ করা লাগে না, দলের জন্য কোন আন্তরিকতা নাই, নিজে নেতা হতে পারলেই হোল। সব কিছু রেডিমেট। যেমন আমরা আগে শুনেছি আগে ফেরাউনকে শিক্ষা দিতে আকাশ থেকে আবাবিল পাখি আসত। যারা ফেরাউনকে শিক্ষা দিত। তেমনি দলের মধ্যে আবাবিল পাখি নামা শুরু হয়েছে। আমাদের সাবধান হতে হবে। নিজেদের লোভ সম্বরণ করতে হবে। যারা দলের মধ্যে নেতা আছেন যারা দীর্ঘদিন দলের জন্য শ্রম দিয়ে কাজ করেছেন তারা আর কয়দিন। আমরা একটুও ত্যাগ স্বীকার করি না। যারা স্বাধীনতা যুদ্ধে ও ভাষা আন্দোলনের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের থেকে আমাদের শিক্ষা নিতে হবে। দেশের উন্নয়নের নিজে ত্যাগ স্বীকার করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ কাজ করতে হবে। যাতে তার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ একটি উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হয়।
  জেলা আওয়ামীরীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ভাষা শহীদদের আত্মত্যাগের কারণেই আজ আমার বাংলা ভাষায় কথা বলতে পারছি ও বাংলা ভাষাকে আন্তর্জাতিক ভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছি। মূলত ভাষা আন্দোলন থেকেই আমাদের স্বাধীনতার আন্দোলন শুরু হয়েছিল। যা পরবর্তীতে বঙ্গবন্ধুর নেতৃত্বে নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ থেকে আমাদের শিক্ষা নিয়ে দেশকে এগিয়ে নিতে সকলে একসাথে কাজ করতে হবে।

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ