ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে সিপিবি’র ৭৫ বছর পূর্তিতে আলোচনা সভা ও লাল পতাকা মিছিল
  • আবদুল হালিম বাবু
  • ২০২৩-০৩-০৬ ২৩:৪৯:২৬

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ৭৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা ও লাল পতাকা মিছিল হয়েছে। 

   গতকাল ৬ই মার্চ বিকালে শহরের আজাদী ময়দান এলাকায় সংগঠনের জেলা কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিপিবি শহর কমিটির সভাপতি আবদুস সাত্তার মন্ডল। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা সিপিবি’র সভাপতি আবদুস সামাদ মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা কমিটির সাবেক সভাপতি আইনজীবী বাবন চক্রবর্তী, সদর উপজেলা কমিটির সভাপতি ধীরেন্দ্রনাথ দাস ও জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সহসভাপতি আজিজুল হাসান। এসময় সিপিবি ও বন্ধুপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, ১৯৪৮ সালের ৬ই মার্চ কমিউনিস্ট পার্টি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে এদেশের প্রতিটি ইতিবাচক লড়াই সংগ্রামে সামনের কাতারে থেকেছে সংগঠনটি। মহান ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যত্থান, মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলন, তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষার আন্দোলন, মানবতাবিরোধীদের শাস্তির দাবীতে গড়ে উঠা আন্দোলন কমিউনিস্ট পার্টির ভূমিকা ও অংশগ্রহণ এই জনপদের মানুষ মনে রাখবে।

বক্তারা বলেন, দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম সাধারণ মানুষের হাতের নাগালের বাইরে চলে গেছে। দফায় দফায় বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। শিক্ষা উপকরণের দাম বাড়ানো হচ্ছে। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করা হয়েছে। কোটি কোটি টাকা পাচার করা হচ্ছে। এসব দুর্নীতির বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে। সংগঠন বিকশিত করতে হবে।

আলোচনা শেষে একটি লাল পতাকার মিছিল বের করা হয়। মিছিলটি শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বর প্রদিক্ষণ করে আজাদী ময়দানে এসে শেষ হয়।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ