ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
কালুখালীতে ৫টি প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাত দুদকের মামলায় ঃ ঠিকাদার-প্রকৌশলীসহ ৬জন শ্রীঘরে
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-১২ ১৬:৩৩:২৫

কালুখালী উপজেলায় ৫টি প্রকল্পের কাজ যথাযথভাবে না করে ঠিকাদারের যোগসাজসে ৯ লাখ ৫১ হাজার ৭৩৬ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের দায়েরকৃত মামলায় আদালতে হাজিরা দিতে এসে কারাগারে গেছে এলজিইডি’র প্রকৌশলীসহ ৬জন ঠিকাদার। 

  গতকাল ১২ই জুলাই দুপুরে রাজবাড়ীর সিনিয়র বিশেষ জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

  মামলার আসামীরা হলো- কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের চর কুলটিয়া গ্রামের আতর আলীর ছেলে মেসার্স রুমী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ঠিকদার মোঃ আশরাফ উদ্দিন(৪৯), পাংশা উপজেলার পাকাশিয়া গ্রামের ইসহাক আলী মোল্লার ছেলে মেসার্স নাসিম এন্ড ব্রাদার্স এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ঠিকাদার মুকুল হোসেন(৩৮), পাংশা উপজেলার রতনদিয়া ইউনিয়নের আড়াপাড়া গ্রামের একেএম ওয়াহিদুজ্জামানের ছেলে মেসার্স তাসরিফ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ঠিকাদার তৌফিক এলাহী(৩৪), উপজেলার তোফাদিয়া গ্রামের মৃত আঃ রহমান মোল্লার ছেলে মেসার্স জাকির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ঠিকাদার মোঃ জাকির হোসেন মোল্যা(৪৯), কালুখালী উপজেলা এলজিইডির সার্ভেয়ার শেখ মোঃ শফিকুল ইসলাম(৫০), একই কার্যালয়ের সাবেক উপ-সহকারী প্রকৌশলী ও বর্তমানে ভোলার চর ফ্যাশান উপজেলা এলজিইডিতে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী মোঃ আবুল হোসেন(৫৪)।

  মামলা সূত্রে জানা গেছে, ২০১৬-২০১৭ অর্থ বছরে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা পরিষদের অধিক্ষেত্রের মধ্যে অবস্থিত বিভিন্ন জায়গায় বাস্তবায়িত ৫টি প্রকল্পের কাজ যথাযথভাবে না করে ঠিকাদারসহ এলজিইডির সার্ভেয়ার ও উপ-সহকারী প্রকৌশলী পরস্পর যোগসাজসের মাধ্যমে সর্বমোট ৯ লাখ ৫১ হাজার ৭৩৬ টাকা অর্থ আত্মসাত করে।

  পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মন্ডল বাদী হয়ে ২০২১ সালে ১৬ই জুন উল্লেখিতদের বিরুদ্ধে পেনাল কোর্ডের ৪০৯/৪৬৮/৪৭৭(ক) ও দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় মামলা দায়ের করেন। রাজবাড়ীর বিশেষ জজ আদালতের মামলা নং-২/২০২১। 

  দুদকের আইনজীবী এ্যাডঃ বিজন কুমার বোস জানান, গতকাল ১২ই জুলাই অভিযুক্ত ৬ জন আসামী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে শুনানী শেষে বিজ্ঞ বিশেষ জজ আদালত জামিন আবেদন না মঞ্জুর করে তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

  দুদক ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম জানান, ২০১৬-২০১৭ অর্থ বছরে কালুখালী উপজেলা পরিষদের কয়েকটি প্রকল্পের কাজ হলে আসামীরা কাজ না করে টাকা আত্মসাত করে। পরবর্তীতে দুদকের ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক কমলেশ মন্ডল বাদী হয়ে আসামীদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

  উল্লেখ্য, আসামীরা গত ১৫ই জুন হাইকোর্টে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে হাইকোর্টের ক্রিঃ মিসকেস-৩৭৫৬৩ নং মামলায় শুনানীয়ান্তে ৪ সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করতঃ রাজবাড়ীর সিনিয়র বিশেষ জজ আদালতে হাজির হওয়ার নির্দেশনার প্রেক্ষিতে আসামীরা গতকাল ১২ই জুলাই স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভিন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ