ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী রেলওয়ে স্টেশনে বিএনপির কর্মীদের হামলায় জিআরপি থানার ওসিসহ ৩জন আহত
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৯-০২ ১৫:০৭:২০

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন শেষে ফেরার পথে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে জিআরপি থানা পুলিশের ওপর হামলার অভিযোগ উঠেছে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে।

গতকাল ২রা সেপ্টেম্বর দুপুর ২টার দিকে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় রাজবাড়ী রেলওয়ের জিআরপি থানার ওসি সোমনাথ বসু, উপ-পরিদর্শক (এসআই) বিধান ও কনস্টেবল শারমিনা খাতুন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয়রা জানায়, বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠান শেষে ট্রেনে বাড়ী ফেরার জন্য রাজবাড়ী রেলওয়ে স্টেশনে যান নেতাকর্মীরা। সেখানে বিএনপির নেতাকর্মীরা হট্টগোল করলে ও বিনা টিকিটে ট্রেনে উঠতে চাইলে স্টেশন মাস্টার বাঁধা দেন। পরে সেখানে জিআরপি থানার ওসি গিয়ে তাদের হট্টগোল করতে নিষেধ করলে বিএনপির নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওসিকে মারধর করেন। এ ঘটনায় এসআই বিধান ও কনস্টেবল শারমিনা খাতুন ওসিকে রক্ষা করতে গেলে তাদেরকেও মারধর করেন বিএনপির নেতাকর্মীরা। পরে গুরুতর আহত অবস্থায় ৩ জনকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

রাজবাড়ী জিআরপি থানার ওসি সোমনাথ বসু বলেন, হামলাকারীদের হইচই করা নিষেধ করায় তারা হামলা চালিয়েছে। এতে তিনি, এসআই বিধান ও কনস্টেবল শারমিনা খাতুন আহত হয়েছেন। এ বিষয়ে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে সন্ধ্যার পর রাজবাড়ী জেলা পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা রাজবাড়ী রেলওয়ে স্টেশন ও জিআরপি থানা পরিদর্শন করেছেন।

এ বিষয়ে রাজবাড়ী জেলা পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ বলেন, জিআরপি থানা আমাদের পুলিশের একটি ইউনিট। আমরা জেলা পুলিশের একটি টিম রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকা পরিদর্শন করেছি। এ ঘটনায় জিআরপি থানার ওসিসহ তিনজন আহত হয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ