ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো প্রাক্তন ছাত্রীদের প্রথম পুনর্মিলনী উৎসব
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৯-২৯ ১৪:৫২:১৬

হোক না বয়স আঠারো কিংবা আশি, এসো প্রাণে প্রাণ মিলিয়ে এক সাথে হাসি’ এই শ্লোগানকে বুকে ধারণ করে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রীদের প্রথম পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে।
 গতকাল ২৯শে সেপ্টেম্বর সকালে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। এরপর সেখান থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
 জানা গেছে, ১৯৪১ সালে প্রতিষ্ঠা হয় রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। দীর্ঘ প্রায় ৮২ বছরের মধ্যে এই প্রথম বারের মত অনুষ্ঠিত হলো প্রাক্তন ও বর্তমান ছাত্রীদের পুনর্মিলনী।
 অনুষ্ঠানে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন থেকে ২০২৩ সাল পর্যন্ত প্রায় সহস্রাধিক ছাত্রীরা অংশগ্রহণ করে।
 পুনর্মিলনী উপলক্ষে সকাল থেকেই বিদ্যালয় প্রাঙ্গণে ভিড় করতে থাকেন প্রাক্তণ আর বর্তমান ছাত্রীরা। প্রাক্তন ছাত্রীদের অনেকেই বর্তমানে দেশের বহু জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছেন। তারা তাদের পরিবার নিয়ে অংশ নেন পুনর্মিলনীতে। পুরনো সহপাঠীদের কাছে পেয়ে গল্প, আড্ডা, গান, নাচ ও ছবি তোলায় মেতে উঠে সবাই।
 সেই সাবেকরা যেন খুঁজে ফিরছিলেন তাদের স্কুল জীবনের সেইসব স্বর্ণময় দিনগুলো। যেদিকেই চোখ যায় সেদিকেই ভিড়-বুনো উল্লাস। দেদারসে উঠছে সেলফি-ছবি। পেছনের দৃশ্যপটে কোথাও বিদ্যালয় তো, কোথাও আবার মঞ্চস্থল। ফেলে আসা ক্লাসরুম, শিক্ষক আর হারিয়ে যাওয়া বন্ধুরা মিলে হুড়মুড়িয়ে বইতে থাকে গল্পের স্রোত।
 প্রথম পুনর্মিলনী উদযাপন কমিটির সহ-সভাপতি নূর তাজ তাজিয়া বলেন, স্কুল প্রতিষ্ঠাকালীন থেকে শুরু করে আজ পর্যন্ত স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা পুনর্মিলনীতে অংশ নিয়েছে। প্রায় ১হাজার ছাত্রী এতে রেজিস্ট্রেশন করেছে। পুনর্মিলনীর মধ্য দিয়ে অনেকেই তাদের হারানো স্মৃতি ফিরে পাবে। সবার সাথে সবার দেখা হবে। আমাদের এই প্রোগ্রাম প্রতি বছরই করা হবে।
 এই পুনর্মিলনী সফল করতে দেবাহুতি চক্রবর্তীকে আহ্বায়ক করে ১৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছিল। এর আগে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় করে আহ্বায়ক কমিটি।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ