ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ী জেলা কৃষক লীগের একাংশের এক সভা অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম
  • ২০২০-০৯-১৯ ১৪:৫৭:২৭

সভাপতি আবুল কালাম আজাদ-এর আহ্বানে রাজবাড়ী জেলা কৃষক লীগের একাংশের সভা গতকাল ১৯শে সেপ্টেম্বর দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।   
  আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় জেলা কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বদর উদ্দিন সরদার, সদর উপজেলা কৃষক লীগের যুগ্ম-আহ্বায়ক ছবদার আলী শেখ, রাজু আহম্মেদ, সদস্য সচিব আলাউদ্দিন আলাল, রাজবাড়ী পৌর কৃষক লীগের আহ্বায়ক শাহিদুল হক টিটু, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন রনি, সদস্য সচিব কমল কুমার সরকার, বালিয়াকান্দি উপজেলা কৃষক লীগের সদস্য সচিব মফিজুল হক মিঠু, পাংশা পৌর কৃষক লীগের আহ্বায়ক আজগর আলী খান, সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ইলিয়াছ মোল্লা মিঠু, চন্দনী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মোস্তফা ঢালী, দাদশী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মনির খান, বরাট ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাইনদ্দিন সরদার, মিজানপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক রাসেল মন্ডল, পাঁচুরিয়া ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আজিজ মল্লিক প্রমুখ বক্তব্য রাখেন। 
  সভায় জেলা কৃষক লীগের সভাপতি আবুল কালাম আজাদ সাধারণ সম্পাদক আবু বককার খানের কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি এবং বককার দু’জনে মিলেই রাজবাড়ী জেলাব্যাপী কৃষক লীগকে সংগঠিত করেছি। প্রতিটি উপজেলা, পৌর ও ইউনিয়ন কমিটি গঠন করেছি। সম্মিলিতভাবে কাজ করে এক সময়ের ঝিমিয়ে পড়া কৃষক লীগকে গতিশীল করেছি। কিন্তু আজ বিতর্কিত ব্যক্তিদের প্রলোভনে পড়ে সে সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডে লিপ্ত রয়েছে। আমাকে বাইপাস করে দলীয় কর্মসূচী দেয়া, কেন্দ্রের কাছে আমার সম্পর্কে মিথ্যাচার করাসহ বিভিন্নভাবে সে সংগঠনের ক্ষতি ও ভাবমূর্তি নষ্ট করছে। আজকের প্রোগ্রামে না আসার জন্য সংগঠনের নেতৃবৃন্দকে ফোন করে নিষেধ করেছে। বাধ্য হয়ে আজ তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করতে হচ্ছে। তাকে কারণ ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হবে। জবাব না দিলে বা দিলেও সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ পাঠানো হবে। 
  এছাড়াও আবুল কালাম আজাদ তার বক্তব্যে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মিথ্যাচার করার অভিযোগে সাংবাদিক প্রবীর শিকদারের এবং প্রলোভন দেখিয়ে জেলা কৃষক লীগের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের তীব্র সমালোচনা করেন।
  অন্যান্য বক্তাগণও তাদের বক্তব্যে আবুল কালাম আজাদকে জড়িয়ে ফেসবুকে মিথ্যাচারের অভিযোগের সমালোচনা করেন এবং ভেদাভেদ ভুলে পূর্বের মতো ঐক্যবদ্ধভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার উপর গুরুত্ব আরোপ করেন। 
  এছাড়াও সভায় কিছুদিন পূর্বে খানখানাপুর দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়া জেলা কৃষক লীগের সদস্য ও সদর উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক শহীদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। জেলা এবং বিভিন্ন উপজেলা, পৌর ও ইউনিয়ন কৃষক লীগের ২শতাধিক নেতাকর্মী সভায় উপস্থিত ছিলেন।
  সভাপতি আবুল কালাম আজাদের আহ্বানে অনুষ্ঠিত এ সভার বিষয়ে জানতে চাইলে জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ আবু বককার খান বলেন, আমি কখনো সভাপতিকে বাদ দিয়ে জেলা কমিটির কোন সভা আহ্বান করিনি। সভাপতির বিরুদ্ধে কেন্দ্রের কাছেও কোন অভিযোগ করিনি। 
  তিনি আরো বলোন, আমাকে বাইপাস করে আজকে যে উদ্দেশ্য নিয়েই সভাপতি এই সভা আহ্বান করে থাকুন না কেন তিনি ঠিক কাজ করেননি। 

রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ