ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
ডিবি পরিচয়ে গার্মেন্টেস কর্মীকে অপহরণের চেষ্টাকালে রাজবাড়ীর সুমি ও সহযোগি আটক
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১০-০৯ ১৫:২৯:৫১

 ডিবি পরিচয়ে গার্মেন্টেস কর্মীকে অপহরণের চেষ্টাকালে রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোশবাড়ী গ্রামের ইসরাত জাহান সুমি(২৬) ও তার সহযোগি ফারদীন ইসলাম (২২)কে গ্রেফতার করেছে র‌্যাব-৪।
 ইসরাত জাহান সুমি খোশ বাড়ীর গ্রামের মাজেদ আলী মন্ডলের মেয়ে ও ফারদীন ইসলাম(২২) ঢাকা জেলার সাভার থানার বিরুলিয়া ইউনিয়নের শামাইর গ্রামের বাসিন্দা রবিউল ইসলামের ছেলে।
 জানা গেছে, গত ৩০শে সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার আশুলিয়ায় বৃষ্টি আক্তার নামক এক নারী পোশাক শ্রমিক কর্মীকে ০১৯৬৯-৮১১৪৪৮ নম্বর মোবাইল নম্বর থেকে ফোন করে পরিচয় ও তার অবস্থান জানতে চান একজন পুরুষ। পোশাক শ্রমিক কর্মী বৃষ্টি আক্তার রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার নগর রায়পাড়া এলাকার খালেক শেখের মেয়ে। সে ঢাকার আশুলিয়া থানার জামগড়া ফকির বাড়ী বটতলা আলী হোসেনের বাড়ীর ভাড়াটিয়া। ওই দিন সন্ধ্যায় পোশাক শ্রমিকের কাজ শেষ করে বাসায় ফেরার পথে জামগড়া শিমুলতলা বিসমিল্লাহ হোটেলের সামনে থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে  সুমি ও ফারদীন অপহরণের উদ্দেশ্যে তাকে প্রাইভেটকারে তোলার চেষ্টা করে। এসময় সে চিৎকার করলে স্থানীয়রা ইসরাত জাহান সুমি(২৬) ও তার সহযোগি ফারদীনকে আটক করে র‌্যাবকে খবর দেয়। খবর পেয়ে রাত ১১টার দিকে র‌্যাব-৪ ক্যাম্পের সিপিসি-২ এর সদস্যরা এসে তাদেরকে গ্রেফতার করে।
 এ ঘটনার পর গত ১লা অক্টোবর বৃষ্টি আক্তার বাদী হয়ে ঢাকার আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
 বৃষ্টি আক্তার লিখিত অভিযোগে উল্লেখ করে, অভিযুক্ত ইসরাত জাহান সুমি(২৬) পূর্ব পরিচিত এবং তার স্বামীর ছোট স্ত্রী। বিগত ১৭ বছর পূর্বে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের পিয়ার আলীর মোড় এলাকার মিজানের সাথে তার বিবাহ হয়। মিজান স্বামী সৌদী আরব প্রবাসী। গত ৩০শে সেপ্টেম্বর রাত সাড়ে ৭টার দিকে পূর্ব শক্রতার জেরে জামগড়া শিমুলতলা বিসমিল্লাহ হোটেলের সামনে থেকে ইসরাত জাহান সুমি(২৬) তাকে অপহরণ করে মেরে ফেলার চেষ্টা করে। এসময় তারা তার ব্যাগে গচ্ছিত রাখা ৪৮,৫০০ টাকাসহ স্বর্ণের দুল, নাক ফুল ও গলার চেইন ছিনিয়ে নেয়। যার বাজার মূল্যে ১লক্ষ ২০ হাজার টাকা। তখন তার চিৎকারে স্থানী লোকজন এগিয়ে এসে তাকে রক্ষা করে।  
 এদিকে সুমি ও ফারদীনের বিরুদ্ধে আশুলিয়া এলাকার স্থানীয় বাসিন্দা সাইদুল ইসলাম বাদী হয়ে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।
 অভিযোগে তিনি উল্লেখ করেন সুমি ও ফারদীন এলাকায় সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করছিলো। পরে স্থানীয় কয়েকজন মিলে তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বা ডিবি পুলিশের সদস্য পরিচয় দেন। এ সময় স্থানীয়রা তাদের পরিচয় পত্র আইডি কার্ড দেখতে চাইলে তারা দেখাতে না পেরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় স্থানীয় তাদেরকে আটক করে র‌্যাবকে খবর দেয়। র‌্যাব এসে তাদেরকে গ্রেফতার করে আশুলিয়া থানায় হস্তান্তর করে। গত ১লা অক্টোবর গ্রেফতারকৃত দুইজনকে আশুলিয়া থানা থেকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।
 অপরদিকে, গত ৩রা অক্টোবর গার্মেন্টেস কর্মী বৃষ্টি আক্তার বাদী হয়ে রাজবাড়ীর আদালতে তাদের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করে। মামলার আসামীরা হলো রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের খোশবাড়ী এলাকার মাসেম মন্ডলের ছেলে আনোয়ার মন্ডল, খোরশেদা, মাসেম মন্ডলের স্ত্রী মোছাঃ আনোয়ারা বেগম ও মৃত আজগর মন্ডলের ছেলে মাসেম মন্ডল।

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ