ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী-২ আসনে নির্বাচনী মাঠ গোছাতে তৎপর বিএনপি নেতা আব্দুর রাজ্জাক খান
  • আশিকুর রহমান
  • ২০২৩-১০-১৩ ১৫:৪৭:৫৫

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ আসনে(পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলা) বিএনপি’র মনোনয়ন চাইবেন রাজবাড়ী জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি ও কালুখালী উপজেলা বিএনপি’র আহ্বায়ক বিশিষ্ট শিল্পপতি লায়ন এডভোকেট আব্দুর রাজ্জাক খান। এরই মধ্যে দলীয় সভা-সমাবেশ ও উঠান বৈঠক করে মাঠ গোছাতে ব্যস্ত সময় পার করছেন তিনি।

 গত ৩রা অক্টোবর অসংখ্য নেতাকর্মী নিয়ে বিএনপির ফরিদপুর বিভাগীয় রোড মার্চ কর্মসূচীতে অংশ নেন এডভোকেট আব্দুর রাজ্জাক খান।
 বিএনপি নেতা লায়ন এডভোকেট আবদুর রাজ্জাক খান বলেন, ২০১৪ সালে কালুখালী উপজেলা নির্বাচনে তিনি বিএনপি'র মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন। কিন্তু ভোট কারচুপি ও ভোট কেন্দ্র দখলসহ নানাবিধ অশুভ তৎপরতার কারণে তিনি পরাজিত হন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে তাকে রাজবাড়ী-২ আসনে মনোনয়ন দেয়া হয়। বিএনপি নির্বাচনে অংশ নিলে এবারও দল থেকে তাকে মনোনয়ন দেয়া হবে বলে বিশ্বাস তার।
 দলীয় মনোনয়ন পেলে তিনি নিশ্চিতভাবে রাজবাড়ী-২ আসনে বিপুল ভোটে জয় লাভ করে এই আসনটি পুনরুদ্ধার করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
 স্থানীয় বিএনপি’র নেতাকর্মীরা জানান, রাজনৈতিক কারণে বিভিন্ন সময় এডভোকেট আব্দুর রাজ্জাক খানকে কারাবরণ করতে হয়েছে। ২০১৮ সালের ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস, ২০২২ সালের ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস ও ২০২৩ সালের ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচী পালনের সময় কালুখালী উপজেলা বিএনপির কার্যালয় ভাংচুর করার পাশাপাশি এডভোকেট আব্দুর রাজ্জাক খানসহ বিএনপির নেতাকর্মীর ওপর হামলা করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।
 ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগে কালুখালী উপজেলার ৭টি ইউনিয়নের ২৭৫ জন বিএনপি নেতাকর্মীর নামে মিথ্যা হয়রানীমূলক মামলা দায়ের হয়। সে সময় তিনি উচ্চ আদালত থেকে নেতাকর্মীদের জামিনের ব্যবস্থা করেন। পরবর্তীতে নি¤œ আদালত মামলা থেকে নেতাকর্মীদের অব্যাহতি প্রদান করে।
 জানা গেছে, দরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থেকে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করায় এলাকার সর্বস্তরের মানুষের সাথে এডভোকেট আব্দুর রাজ্জাক খানের সুসম্পর্ক রয়েছে। তিনি বিভিন্ন সময় পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার নদী ভাঙন কবলিত হতদরিদ্র পরিবারের মাঝে নিজস্ব অর্থায়নে বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী বিতরণ ও আর্থিক সহায়তা করে থাকেন। এ ভাবেই তিনি এলাকার জনসাধারণের মধ্যে কাজ করে যাচ্ছেন।
 এছাড়া কালুখালী উপজেলার বল্লভপুর এলাকায় নিজ বাসভবনের পাশে ৮ একর পৈত্রিক জমিতে কিং জুট মিলস লিমিটেড নামক একটি শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তিনি। এ প্রতিষ্ঠানে অত্র এলাকার প্রায় সাড়ে ৭ শতাধিক নারী-পুরুষ কাজ করে জীবিকা নির্বাহ করছে।
 লায়ন এডভোকেট আব্দুর রাজ্জাক খান কালুখালীর কিং জুট মিলস লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক এবং রাজবাড়ী জুট মিলস লিঃ ও মেসার্স কালুখালী ব্রিকসের পরিচালক।
 এছাড়াও তিনি কালুখালী উপজেলা বাস্তবায়ন কমিটির প্রাক্তন আহবায়ক, লায়ন্স জেলা-৩১৫এ-২’র রিজিয়ন চেয়ারম্যান, নারায়ণগঞ্জ কর আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি, বাংলাদেশ কর আইনজীবী সমিতির সদস্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য, পাংশা উপজেলা সমিতি, ঢাকা’র পৃষ্ঠপোষক, রাজবাড়ী জেলা সমিতির ঢাকা’র সদস্য, কালুখালী উপজেলা ইমাম কমিটির প্রধান পৃষ্ঠপোষক, রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর আজীবন সদস্য, বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন ঢাকা’র আজীবন সদস্য, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির নারায়ণগঞ্জ জেলা শাখার সাবেক প্রেসিডেন্ট(পদকপ্রাপ্ত), রাজবাড়ী জেলার বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা ও সামাজিক প্রতিষ্ঠানের দাতা, বৃহত্তর ফরিদপুর জেলা সমিতি, নারায়ণগঞ্জ’র উপদেষ্টা এবং নারায়ণগঞ্জ নাগরিক কমিটির আজীবন সদস্য।
 লায়ন এডভোকেট আব্দুর রাজ্জাক খানের স্থায়ী নিবাস রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামে। তার পিতার নাম মরহুম আব্দুর রশীদ খান (প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ও বিশেষ বিচার সহকারী, ফরিদপুর জেলা জজ কোর্ট) এবং মাতা মিসেস আয়েশা খাতুন।
 ঢাকা ও নারায়ণগঞ্জে লায়ন এডভোকেট আব্দুর রাজ্জাক খানের ল’হাউজ রয়েছে। তার শিক্ষাগত যোগ্যতা-এমএসএস (পি), এলএলবি। তিনি আইনজীবী ও আয়কর উপদেষ্টা।
 ব্যক্তিগত জীবনে লায়ন এডভোকেট আব্দুর রাজ্জাক খান এক ছেলে ও দুই মেয়ের জনক। তার স্ত্রী মিসেস আশরাফুন্নেছা খান কিং জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান। ছেলে আবু নাইম খান নারায়ণগঞ্জের আয়কর আইনজীবী। বড় মেয়ে রাশেদা খানম কম্পিউটার প্রকৌশলী স্বামী মোঃ রোকন উদ্দিনের সঙ্গে অস্ট্রেলিয়াতে বসবাস করেন। আর ছোট মেয়ে রাজিয়া সুলতানা একজন গৃহিনী। তার স্বামী ড. মোঃ কামরুল হাসান ঢাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের লেকচারার।

 

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ