ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম ফ্লাইটের টিকেট বিক্রি শুরু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-০২-১৬ ০৫:৩৫:৩৬

জাতীয় পতাকাবাহী পরিবহন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ঢাকা-রোম-ঢাকা রুটের ফ্লাইট টিকেট গতকাল ১৫ই ফেব্রুয়ারী দুপুর থেকে বিক্রি করা শুরু হয়েছে।

 বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সকল ডিস্ট্রিবিউশন চ্যানেলে একযোগে বিক্রয়ের জন্য গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা ৫মিনিটে ঢাকা-রোম-ঢাকা রুটের ফ্লাইট টিকেটগুলো উন্মুক্ত করা হয় হয়। আগামী ২৬শে মার্চ-২০২৪ অর্থাৎ মহান স্বাধীনতা দিবসে বিমানের প্রথম ফ্লাইট ইতালির রোমের উদ্দেশে যাত্রা (উড্ডয়ন) করবে।  এর আগে গত বছরের ২১শে ডিসেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) শফিউল আজিম ঘোষণা করেন, আগামী ২৬শে মার্চ-২০২৪, মহান স্বাধীনতা দিবস থেকে ঢাকা-রোম-ঢাকা রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট পুনরায় চালু হবে।  

 এদিকে, গতকাল বৃস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী ২৬শে মার্চ হতে ৩১শে মার্চ-২০২৪ পর্যন্ত সপ্তাহে প্রতি সোমবার, মঙ্গলবার এবং বৃহস্পতিবার ঢাকা থেকে ফ্লাইট বিজি-৩৫৫ স্থানীয় সময় রাত ২টায় রোমের উদ্দেশে যাত্রা করে- রোমে পৌঁছাবে সেখানকার স্থানীয় সময় সকাল ৭টায়। একই দিনে রোমের স্থানীয় সময় সকাল পৌনে ৯টায় ওই ফ্লাইট রোম থেকে ছেড়ে আসবে এবং ঢাকায় পৌঁছাবে রাত পৌনে ১২টায়। তবে, আগামী ১লা এপ্রিল-২০২৪ থেকে প্রতি সপ্তাহে সোম, মঙ্গল এবং বৃহস্পতিবার রাত ৩টায় বিমানের ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে এবং রোমে পৌঁছাবে সেখানকার স্থানীয় সময় সকাল ৯ টা ১০মিনিটে। অপরদিকে রোম থেকে স্থানীয় সময় সকাল পৌনে ১১টায় যাত্রা করে বিমানের এ ফ্লাইট রাত সাড়ে ১২টায় ঢাকায় অবতরণ করবে।

 বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ঢাকা-রোম রুটে সকল প্রকার ট্যাক্সসহ বিমানের ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৬৪ হাজার ৩৫৫ টাকা থেকে শুরু হবে। তবে রাউন্ড ট্রিপ টিকেটের মূল্য শুরু হবে ১ লাখ ৪ হাজার ৫৬৮ টাকা থেকে। আর ট্যাক্সসহ বিজনেস ক্লাসে এই রুটে একমুখী ভাড়া সর্বনিম্ন ১ লাখ ৪৪ হাজার ১০৫ টাকা থেকে শুরু হবে। 

 একই সংবাদ বিজ্ঞপ্তি উপস্থাপিত তথ্য অনুযায়ী ১৯৮১ সালের ২রা এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম ফ্লাইট চালু হয়। ২০১৫ সালর ৬ই এপ্রিল বিমানের রোম ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

গণ-আন্দোলনে আহতদের দেখতে নিউরোসায়েন্সেস হাসপাতালে ড. ইউনূস
নিম্ন আদালত মনিটরিংয়ে হাইকোর্টের ১৩বিচারপতি
জাতিসংঘ সাধারণ পরিষদে ৬ই জুলাই ‘বিশ্ব পল্লী উন্নয়ন দিবস’ প্রস্তাব গৃহীত
সর্বশেষ সংবাদ