ঢাকা বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১
তিন দফা দাবীতে আইডিইবি’র ভার্চুয়াল মতবিনিময় সভানুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-০২ ০০:৪০:৩৬

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আইডিইবি’র ৫টি জেলার নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল মতবিনিময় সভা গত ২৫শে মে সকালে অনুষ্ঠিত হয়েছে। 

  আইডিইবির রাজবাড়ী জেলার শাখার সভাপতি আব্দুর রাজ্জাক মিয়ার সভাপতিত্বে এ সময় রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও গোপালগঞ্জ জেলার নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। 

  এ সময় তারা ৩দফা দাবী উত্থাপন করেন। দাবী সমূহ হলো : মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আন্তঃমন্ত্রণালয় কমিটির সিদ্ধান্ত উপেক্ষা করে দেশের ইঞ্জিনিয়ারিং উন্নয়ন মূলক কর্মকান্ডকে বাঁধাগ্রস্থ করার হীন উদ্দেশ্যের নির্মাণ কাজে কতিপয় ডিগ্রি ইঞ্জিনিয়ারদের নিকট জনগণকে জিম্মি করাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবমূল্যায়ন করে সদ্য প্রকাশিত বিএনবিসি ২০২০ এর জনস্বার্থ বিরোধী সজ্ঞা ও ধারা-উপধারা অবিলম্বে সংশোধন করতে হবে। কারিগরি পেশাজীবিদের ন্যায় চাকরির প্রাথমিক নিযুক্তিতে এবং পরিকল্পনা ও নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ইনক্রিমেন্ট প্রদান পদোন্নতির কোটা ৫০% করতে হবে।  শিক্ষার্থীদের সমস্যা সমাধান ও বেকার প্রকৌশলীদের কর্মসংস্থান তৈরি করা, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের নূন্যতম বেতন ও পদবী নির্ধারণ করতে হবে বলে তারা জানান। 

  সরকার এই দাবীগুলো না মানেন তাহলে তারা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও তারা জানিয়েছে।

ফরিদপুরের করোনা পরিস্থিতির অবনতি ২৪ ঘন্টায় মৃত্যু-৬॥নতুন আক্রান্ত ৭৯জন
ফরিদপুরের করিমপুরে র‌্যাবের অভিযানে ফেন্সিডিলসহ ১জন বিক্রেতা গ্রেফতার
ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জেলা প্রশাসকগণের সমন্বয় সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ