ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীর বিভিন্ন মহাসড়কের উপর চলছে রমরমা বালুর ব্যবসা॥প্রতিকার পাচ্ছে না সড়ক বিভাগ!
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৬-১৭ ১৪:৫৭:৩০

রাজবাড়ী জেলার আঞ্চলিক ও জাতীয় মহসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালুর চাতাল দিয়ে কিছু প্রভাবশালী ব্যক্তি বালুর রমরমা ব্যবসার কারণে সড়কে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। 

  এ বিষয়ে প্রতিকারের জন্য গত ১৩ই জুন রাজবাড়ী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী(চঃ দাঃ) শাহরিয়ার শরীফ খান জেলা প্রশাসকের কাছে পত্র প্রদান করেছেন।

  সড়ক ও জনপদ বিভাগ নির্বাহী প্রকৌশলী(চঃ দাঃ) শাহরিয়ার শরীফ খান বলেন, রাজবাড়ী সড়ক বিভাগাধীন আহলাদীপুর-রাজবাড়ী-পাংশা-কুমারখালী-কুষ্টিয়ার আঞ্চলিক মহসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বালুর চাতাল স্থাপন করে কিছু অসাধু ব্যবসায়ীরা বালু ব্যবসা পরিচালনা করে আসছে। যার ফলে গুরুত্বপূর্ণ এই মহাসড়কে চলাচলকারী যানবাহন প্রায়ই দূর্ঘটনা শিকার হচ্ছে। মহাসড়কে সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিশ্চত করার জন্য মহাসড়ক থেকে অবৈধ বালুর চাতাল অপসারণ করা দরকার। 

  তিনি আরো বলেন, এ বিষয়ে সড়ক বিভাগ একাধিকবার নোটিশ প্রদান করলেও অবৈধ বালু ব্যবসায়ীরা তাদের বালুর চাতাল অপসারণ করছে না। তাই মহাসড়কে জনসাধারণ ও যানবাহন চলাচলের সুবিধার্থে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সড়কের পাশে গড়ে উঠা বালুর চাতাল অপসারণের জন্য তিনি জেলা প্রশাসকের কাছে পত্র দিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ জানিয়েছেন।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ