ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
নানাভাবে এখন মুক্তিযোদ্ধা বানানো হচ্ছে --- সংসদে এমপি মোঃ জিল্লুল হাকিম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-১৭ ১৪:৫৮:২৫
রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল ১৭ই জুন জাতীয় সংসদে প্রস্তাবিত নতুন অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ গ্রহণ করেন -মাতৃকণ্ঠ।

নানাভাবে এখন মুক্তিযোদ্ধা বানানো হচ্ছে বলে জাতীয় সংসদে অভিযোগ তুলেছেন সরকারী দল আওয়ামী লীগের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম। 

  রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, আমরা দেখি, আমাদের দেশে কোর্টও রায় দিয়ে মুক্তিযোদ্ধা বানাচ্ছেন। আমরা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটিতে অমুক্তিযোদ্ধাদের নাম বাদ দিয়েছি। তারা কোর্টে গিয়ে রায় নিয়ে মুক্তিযোদ্ধা হচ্ছেন। মুক্তিযোদ্ধা তো বানানো যায় না। মুক্তিযোদ্ধা হতে হবে। এখন মুক্তিযোদ্ধা নানাভাবে তৈরি হচ্ছে। এই মুক্তিযোদ্ধা বানানোর প্রথা বাতিল করতে হবে।’

  গতকাল ১৭ই জুন প্রস্তাবিত ২০২১-২০২২ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে মোঃ জিল্লুল হাকিম বাজেটে মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধির প্রস্তাব সমর্থন করে এসব কথা বলেন।

  পাংশা উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতির দায়িত্ব পালনকারী মোঃ জিল্লুল হাকিম বলেন, ‘বাজেটে মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধি করা হয়েছে। এই ভাতা বৃদ্ধি অবশ্যই অভিনন্দনযোগ্য। ২০ হাজার কেন এই ভাতা আরও বেশি করা হোক। যারা প্রকৃত মুক্তিযোদ্ধা তাদের ভাতা বৃদ্ধি করা হোক। কারণ মুক্তিযোদ্ধারা আর কয়দিন। এখনই মুক্তিযোদ্ধা খুঁজে পাওয়া মুশকিল। 

  দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটে আরেকটি পদ্মা সেতু নির্মাণের দাবি করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী এই সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি যে প্রতিশ্রুতি দেন তা পালন করেন। আশা করবো, এই সেতু নির্মাণ কাজ দ্রুত শুরু হবে।’

পদত্যাগ না করেই উপজেলা নির্বাচন করতে পারবেন ইউপি চেয়ারম্যানরা
অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন  রাজবাড়ীর কৃতি সন্তান আব্দুল লতিফ মোল্লা
৬দিনের সফরে আজ ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী
সর্বশেষ সংবাদ