ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজবাড়ীতে প্রস্তুতিমূলক সভা
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২১-০৬-২৯ ১৪:৪৬:২৪

‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ -শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। 

  গতকাল ২৯শে জুন দুপুরে জুম অ্যাপের মাধ্যমে নিজ নিজ কর্মস্থলে বসে অনলাইনের মাধ্যমে এ প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 

  রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভা সঞ্চালনা করেন জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল।

  জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ফজলুল হক, রাজবাড়ী সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, বালিয়াকন্দি উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রবিউল হক, সাংবাদিক দেবাশীষ বিশ্বাস এবং এনজিও ফেডারেশনের সভাপতি লুৎফর রহমান লাবু বক্তব্য রাখেন।

  শুরুতেই বিদ্যমান করোনা পরিস্থিতিতে সপ্তাহব্যাপী কিভাবে অনুষ্ঠানটি উৎযাপন করা যায় সে ব্যাপারে জেলা সিভিল সার্জনের পরামর্শ চাওয়া হয়। 

  সিভিল সার্জন বলেন, বিদ্যমান করোনা ভাইরাসের মধ্যে অনেক সরকারী অনুষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হচ্ছে। এটি একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে করা যাবে। সেক্ষেত্রে খোলা কোন স্থানে মৎস্য চাষীদের নিয়ে অনুষ্ঠান করা অথবা ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠান করা যেতে পারে। তবে সব প্রচার প্রচারণায় মাস্ক ব্যবহার বাধ্যতামূলক এবং সেটির প্রচার করলে বিদ্যমান পরিস্থিতির উত্তরণ হবে।

  রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, জাতীয় মৎস সপ্তাহ অনুষ্ঠান একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান। মৎস্য ক্ষেত্রে দেশের অনেক উন্নতি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে জাতীয়ভাবে এই মৎস্য সপ্তাহের উদ্বোধন করবেন। তবে এবারের প্রতিপাদ্যটি ভালো হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

  তিনি বলেন, করোনাকালে বেকারত্ব বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে মাছ চাষ করে অনেকেই ভালো অবস্থানে রয়েছে। মাছ চাষ করে বেকারত্ব ঘোচানো সম্ভব বলে জানান তিনি। 

  আগামী ১২ই জুলাই থেকে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ শুরু হবে। ১৮ই জুলাই পুরস্কার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হবে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ