ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
দীর্ঘ ১৫ মাসে রাজবাড়ী জেলায় মাত্র ২৫ হাজার করোনার নমুনা পরীক্ষা!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১০ ১৪:৫৫:৪৩

রাজবাড়ীতে জেলায় গত ২৪ ঘন্টার র‌্যাপিড অ্যান্টিজেন্টের পরীক্ষার মাধ্যমে আরো ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। 

  গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই সময় থেকে গতকাল ১০ই জুলাই পর্যন্ত দীর্ঘ প্রায় ১৫ মাসে মোট ২৫ হাজার ৩৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। 

  এর মধ্যে ঢাকায় পাঠিয়ে আরটি পিসিআরে ২০ হাজার ৬ শত ৫৫ জনের নমুনা এবং এছাড়াও সম্প্রতি জেলা ও উপজেলা হাসপাতালে র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৪হাজার ৬৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

  উক্ত নমুনা পরীক্ষা অনুযায়ী করোনা শুরু থেকে এ পর্যন্ত রাজবাড়ী জেলায় মোট ৬ হাজার ৪০৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে সুস্থ হয়েছে ৫ হাজার ১২ জন। এছাড়াও মৃত্যুবরণ করেছে ৫১ জন। 

  গতকাল ১০ই জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৩৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে রাজবাড়ীর সদর উপজেলার ৫৭ জন, পাংশার ২১ জন, গোয়ালন্দের ৩১ জন, কালুখালীর ১০ জন ও বালিয়াকান্দি উপজেলার ১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  এই জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৩ হাজার ৪ শত ৯১ জন, পাংশায় ১ হাজার ২ শত ৭৭ জন, কালুখালীতে ৪ শত ১জন, বালিয়াকান্দিতে ৪ শত ৭৮ জন, গোয়ালন্দ উপজেলার ৭ শত ৫৯ জন। তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৫ হাজার ০১২ জন। সদর উপজেলার ২ হাজার ৮ শত ৬ জন, পাংশায় ১ হাজার ৩৮ জন, কালুখালীতে ২ শত ৮১ জন, বালিয়াকান্দিতে ৩ শত ৬৮ জন, গোয়ালন্দ উপজেলার ৫ শত ১৯ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৫১ জনের। সদর উপজেলার ২৮ জন, পাংশায় ১৫ জন, কালুখালীতে ৪ জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন।

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ২ শত ৬৯ জন। হাসপাতালে ভর্তি আছে ৭৫ জন।

   উল্লেখ্য, ২০১১ সালের সর্বশেষ আদমশুমারী অনুযায়ী রাজবাড়ী জেলার মোট জনসংখ্যা ১০ লক্ষ ১৫ হাজার ৫১৯ জন। এর মধ্যে পুরুষ ৫ লক্ষ ২৪ হাজার ৬২৪ জন এবং মহিলা ৪ লক্ষ ৯০ হাজার ৮৮৫ জন। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ