ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে করোনায় কর্মহীন ১৫ হাজার মানুষের মধ্যে খাদ্য সহায়তা দিবেন কাজী ইরাদত আলী
  • শিহাবুর রহমান
  • ২০২১-০৭-১৫ ১৪:৩৬:১১

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধিতে লকডাউনের কারণে কর্মহীন রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলায় ১৫ হাজার মানুষের মধ্যে ব্যক্তিগত অর্থ দিয়ে খাদ্য সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজবাড়ী চেম্বার-অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি শিল্পপতি কাজী ইরাদত আলী।

  গতকাল ১৫ই জুলাই দুপুরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধিতে কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক প্রচার ও স্বাস্থ্য সেবা প্রদানে করণীয় সম্পর্কে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিল্পপতি কাজী ইরাদত আলী এ ঘোষণা দেন।

  সভায় কাজী ইরাদত আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের প্রাণপ্রিয় জননেত্রী শেখ হাসিনা আহ্বান করেছেন, আমাদের মধ্যে যারা বিত্তবান রয়েছে এবং সংগঠনে যাদের সামর্থ্য আছে তারা যেন অসহায় মানুষের পাশে দাঁড়ায়। 

  তিনি বলেন, ঈদুল আযহার পূর্বে আগামী ১৮ই জুলাই সকালে তার শিল্প প্রতিষ্ঠান “গোল্ডেশিয়া জুট মিলস” প্রাঙ্গন থেকে প্রথম পর্যায়ে ১০ হাজার মানুষের মধ্যে খাদ্য সহায়তার প্যাকেট উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের কাছে হস্তান্তর করবেন। ইউনিয়ন নেতৃবৃন্দ কর্মহীন মানুষের বাড়িতে বাড়িতে উক্ত খাদ্য সহায়তা পৌছে দিবেন।

  তিনি আরো বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর আমরা স্বাধীনতা পেয়েছি। ঠিক তেমনি জাতির এই ক্লান্তিলগ্নে আজ আমাদের সামনে আরেকটি সংগ্রাম, আরেকটি যুদ্ধ, সেটা হলো এই করোনা যুদ্ধ। করোনা মহামারি মানবসভ্যতাকে ইতিহাসের এক চরম বিপর্যয়ের দ্বারপ্রান্তে দাঁড় করিয়েছে। করোনা যুদ্ধে যেভাবেই হোক আমাদের জয়ী হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবিলা করে যাচ্ছে।’ 

  তিনি বলেন, করোনা মহামারির কারণে লকডাউনে কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষ যাদের ঘরে খাবার নাই তাদের খাবার পৌছে দেওয়া এবং তাদের পাশে আমাদের থাকতে হবে। 

  করোনাযুদ্ধে জয়ী হতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ মাস্ক ব্যবহারের আহবান জানিয়ে বলেন, মাস্ক একমাত্র এ ভাইরাস থেকে রক্ষা করতে পারে। এজন্য প্রত্যেকটা মানুষ যেন মাস্ক পড়ে ঘর থেকে বের হয়, সেটা আমাদের আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে নিশ্চিত করতে হবে। এজন্য প্রতিটি ইউনিয়নে ও ওয়ার্ডে ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি করতে হবে। 

  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, রাজবাড়ীতে করোনা রোগীর অক্সিজেন প্রয়োজন হয় তাহলে আমরা সেখানে অক্সিজেন সেবা পৌছে দিবো। এছাড়াও আমার কাছে এ্যাম্বুলেন্স আছে। এই এ্যাম্বুলেন্সে করোনা রোগীদের আনা নেওয়াতে কোন টাকা লাগবে না। আমরা সেবা দিবো। মাস্ক আমরা ফ্রি দিবো। সব সময় আমি আপনাদের সাথে নিয়ে দুর্যোগময় মুর্হুতে মানুষের পাশে থেকেছি। সংগঠনের পাশে থেকেছি ও নেতাকর্মীদের পাশে থেকেছি। 

  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ন চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এডঃ মোঃ সফিকুল আজম মামুন, প্রচার সম্পাদক এডঃ মোঃ সফিকুল হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, দপ্তর সম্পাদক নূর মোহাম্মদ ভূইয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিসহ রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলাসহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

  উল্লেখ্য, করোনা মহামারির এ সময়ে রাজবাড়ী জেলার করোনা রোগীরা হাসপাতালে জনবল সংকটে যাতে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত না হয় সে জন্য কাজী ইরাদত আলী রাজবাড়ী ও কালুখালী হাসপাতালের জন্য ১২জন কর্মী নিয়োগ করে দিয়েছেন। যাদের বেতন তিনি প্রদান করবেন। এছাড়াও করোনার বিস্তার রোধে ব্যক্তিগত উদ্যোগে তিনি সুরক্ষা সামগ্রী মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, সচেতনতা সৃষ্টিতে মাইকিং ও লিফলেট বিতরণ অব্যাহত রেখেছেন। গত বছরেও করোনা মহামারিতে তিনি যুব উন্নয়নে আইসোলেশন সেন্টার স্থাপনে ২শত শয্যার সরঞ্জাম প্রদান করাসহ ১০ সহস্রাধিক মানুষের মধ্যে ব্যক্তিগত অর্থে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ