ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দৌলতদিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ নেই॥১৬টি ফেরী দিয়ে চলছে পারাপার
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-১৮ ১৪:১৯:১৮
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরী দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপার করায় ঢাকা-খুলনা জাতীয় মহাসড়ক ছিল প্রায় ফাঁকা -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরী দিয়ে যানবাহন ও সাধারণ যাত্রী পারাপার করা হচ্ছে। বর্তমানে ১৬টি ফেরী ও ২১টি লঞ্চ চলাচল করায় দৌলতদিয়া ঘাট এলাকায় কোনো প্রকার চাপ নেই।

  গতকাল ১৮ই জুলাই সরেজমিনে সকাল ১০টায় দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে গতকালের যে তীব্র যানজট ছিলো তা রবিবারে দেখা যায়নি। তাছাড়া পশুবাহী ট্রাকও আজ ঘাট এলাকায় তেমন একটা দেখা যায়নি। ফেরী ও লঞ্চ চলাচল স্বাভাবিক থাকায় যাত্রীদের তেমন কোন ভোগান্তি পোহাতে হচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে আজ সন্ধ্যার পর বা সোমবার সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা বাড়তে পারে। 

  গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল তায়াবীর জানান, ঘাটে পরিস্থিতি সামাল দিতে রাজবাড়ী জেলা পুলিশ দিন রাত ২৪ ঘন্টা দায়িত্ব পালন করছে। তাছাড়া পশুবাহী ট্রাক গুলোকে নির্বিঘ্নে পারাপার করতে পুলিশ কঠোর পরিশ্রম করে যাচ্ছে। যাত্রীদের যেন ঘাট প্রান্তে কোন প্রকার হয়রানি, ভোগান্তি না পোহাতে হয় এবং যানজট যেন না সৃষ্টি হয়, মানুষ যেন নির্বিঘ্নে তাদের গৌন্তব্যে পৌছাতে পারে সে ব্যাপারে জেলা পুলিশ সব সময় সজাগ রয়েছে। 

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন(বিআইডব্লিটিসি) দৌলতদিয়া ঘাট কার্যালয়ের(ম্যানেজার) মোঃ শিহাব উদ্দিন জানান, ফেরীতে দূরপাল্লার বাস পারাপার শুরু হয়েছে। ফেরীগুলোতে সাধারণ যাত্রীরাও পারাপার হচ্ছে। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পর্যাপ্ত ফেরী থাকায় কোনো চাপ নেই। অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, পশুবাহী ট্রাক, পরিবহন বাস ও প্রাইভেটকার আগে পারাপার করা হচ্ছে। ফলে ঘাট এলাকায় কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। সেগুলোও পর্যায়ক্রমে দ্রুত পারাপার করা হবে। বর্তমানে এই নৌরুটে ছোট বড় মিলিয়ে ১৬টি ফেরী চলাচল করছে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ