ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
কঠোর বিধি-নিষেধের প্রথম দিনে দৌলতদিয়া ঘাট ফাঁকা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-২৩ ১৫:০০:৪৯

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১৪দিনের কঠোর বিধি-নিষেধ গতকাল ২৩শে জুলাই সকাল ৬টা থেকে শুরু হয়েছে।

  কঠোর বিধি-নিষেধ আরোপ করার প্রথম দিনে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরী ঘাটে বেলা সাড়ে ১১টা পর্যন্ত নদী পারের জন্য অপেক্ষা করেছে প্রায় কয়েক শত যানবাহন। এরমধ্যে দূরপাল্লার বাসও ছিল। এ সকল পরিবহনগুলো গত বৃহস্পতিবার রাতে ঘাটে এসে পৌঁছায়।

  বেলা সাড়ে ১১ টার মধ্যে নদী পারের অপেক্ষায় থাকা সকল যানবাহনই নদী পার হয়ে যাওয়ায় ঘাট এলাকা এখন পুরোপুরি ফাঁকা। কঠোর বিধি-নিষেধ থাকায় ঘাটে নতুন করে আর কোন যানবাহন ঢুকতে দেখা যায়নি। ঘাট এলাকা এখন যানবাহন শূন্য। 

  সরজমিনে গতকাল ২৩শে জুলাই দুপুরে দৌলতদিয়া ফেরী ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ঘাট এলাকাতে কোন যানবাহন নেই। ফেরীগুলো নোঙর করা আছে পল্টুনে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৬টি ফেরী রয়েছে। সকাল পর্যন্তও সবগুলো ফেরী চলেছে। কিন্তু যানবাহন না থাকায় এখন সবগুলো ফেরীগুলো পল্টুনেই নোঙর করে রাখা হয়েছে। 

  অন্যদিকে দৌলতদিয়া বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, জনশূন্য রয়েছে বাস টার্মিনাল। যে বাস টার্মিনাল সব সময় গাড়ীর হর্ণে মুখরিত থাকতো, সেই টার্মিনালে এখন শুনসান অবস্থা। একটা গাড়ীও নেই টার্মিনালে। তাছাড়া ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্টে গিয়ে দেখা যায়, সড়কে কোন যানবাহন নেই। তবে ২/১টি স্থানীয় অটো রিক্সা চলাচল করছে। 

  এদিকে ১৪দিনের কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন করতে মাঠে রয়েছে প্রশাসন। জেলা প্রশাসন ও পুলিশ সরকার নির্দেশিত সকল নির্দেশনা বাস্তবায়ন করতে কাজ করছে তারা। বিধি-নিষেধ মানানোর পাশাপাশি প্রশাসন সবাইকে আরো অধিক সচেতন হওয়ার জন্যও পরামর্শ দিচ্ছেন।

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ শিহাব উদ্দিন বলেন, গত বৃহস্পতিবার রাতে যে সকল যানবাহন ঘাটে এসে নদী পার হতে পারেনি সেই যানবাহনগুলোকে আমরা সকালের মধ্যেই নদী পার করতে সক্ষম হয়েছি। এখন ঘাটে আর কোন যানবাহন নেই। ঘাট এখন ফাঁকা। এখন থেকে জরুরী সেবা প্রদানকারী যানবাহন ও এ্যাম্বুলেন্সের জন্য ৩টি ফেরী চলাচল করবে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ