ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
মুজিববর্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ঘর উপহার পাওয়া ক-শ্রেণির ভূমিহীনদের কর্মসৃজনে বিনামূল্যে ভ্যান
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৮-৩১ ১৪:১৫:০৪
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ৩১শে আগস্ট অফিসার্স ক্লাব চত্বরে ক-শ্রেণির ভূমিহীনদের কর্মসৃজনের লক্ষ্যে বিনামূল্যে ১৭টি ভ্যান বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখেছেন এদেশের একটি মানুষও দারিদ্র-অনাহারে থাকবে না। তার সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। 
  মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রাজবাড়ীতে জমি ও গৃহ উপহার পাওয়া ক-শ্রেণির ভূমিহীনদের কর্মসৃজনের লক্ষ্যে ১৭ জন হতদরিদ্র মানুষদের মাঝে বিনামূল্যে ভ্যান বিতরণ উপলক্ষে গতকাল ৩১শে আগস্ট বেলা ১১টায় রাজবাড়ী অফিসার্স ক্লাব চত্বরে ভ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজবাড়ীতে যাদের ঘর দিয়েছে, তার মধ্যে থেকে প্রথম সারির ১০ জনকে জেলা প্রশাসন ১টি করে ভ্যান গাড়ি দিয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন যেমন ভাবে আমরা হতদরিদ্র মানুষগুলোকে থাকার জায়গা দিয়েছি, তেমনি তাদেরকে কর্মের সুযোগও করে দিবো। তারাই ধারাবাহিকতায় ভ্যান বিতরণের মাধ্যমে তাদের কাজের ব্যবস্থা তৈরি করে দিতে আমরা বদ্ধপরিকর। 
  তিনি আরো বলেন, আমরা আজকে যাদের ভ্যান দিয়েছি। তাদের কোন ভ্যান গাড়ি ছিলো না। তারা যে টাকা আয় করতো তার একটি অংশ গাড়ির মালিককে দিয়ে দিতে হতো। এখন আর তাদের সেই টাকা দিতে হবে না। সেই টাকা দিয়ে পরিবার-পরিজন নিয়ে সুখে শান্তিতে থাকতে পারবে তারা।  
  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে ভ্যান গাড়ি বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন ও জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক গোলাম মোঃ আজম।
  এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এনডিসি সাইফুল হুদা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের শিশু কনসালটেন্ট ডাঃ মোঃ আব্দুল কদ্দুস, উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা মোহাম্মদ মাহমুদ হাসান খানসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।
  উল্লেখ্য, ১৭টি ভ্যান গাড়ির মধ্যে রাজবাড়ী পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে ৭টি ভ্যান গাড়ি ও ১৭জন হতদরিদ্র মানুষের মাঝে নগদ ৫শত টাকা দেওয়া হয়। এছাড়াও রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের স্বেচ্ছাধীন তহবিল থেকে গত ১৫ই আগস্ট ১০ জন হতদরিদ্র মানুষের মাঝে ১০ টি ভ্যান গাড়ি, এরআগে গত ২০শে জুলাই জেলার ২০টি হতদরিদ্র পরিবারের মাঝে ১৬টি ভ্যান গাড়ি, ৪টি রিক্সা, এছাড়াও গত ২রা মে ২৫টি পরিবারের মাঝে ১১টি ভ্যান গাড়ি, ১০টি সেলাই মেশিন ও ৪টি রিক্সা এবং এরআগে ১২জনের মধ্যে রিক্সা বিতরণ করা হয়।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ