ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
করোনা ও আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে যশোর সেনানিবাস
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-১৯ ২০:১৪:৫৯
মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ও ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন যশোর সেনানিবাসের সেনা সদস্যরা -মাতৃকণ্ঠ।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ও ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন যশোর সেনানিবাসের সেনা সদস্যরা। 
  দুর্যোগপূর্ণ এই পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনকে সার্বিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে চলতে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রেখেছেন তারা। করোনার কারণে চরম বিপাকে পড়া কর্মহীন, দুস্থ-অসহায় মানুষের মুখে খাদ্য তুলে দিতে তাদের বাড়ী বাড়ী ছুটছেন। নিজেদের রেশনের চাল, ডাল, আটা, আলু, পেঁয়াজ, তেল, লবণসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর একটি অংশ তাদের কাছে পৌঁছে দিচ্ছেন। এ জন্য সেনা সদস্যরা পৌঁছে যাচ্ছেন দুর্গম এলাকাতেও। হোম কোয়ারেন্টাইন ও হোম আইসোলেশনে থাকা ব্যক্তিদের নিয়মিত খোঁজ রাখা, মাইকিংয়ের মাধ্যমে সাধারণ মানুষকে হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার অনুরোধ জানাচ্ছেন তারা। এছাড়াও প্রান্তিক চিকিৎসা বঞ্চিত মানুষের কাছে ফ্রি চিকিৎসা সেবা পৌঁছে দিচ্ছেন। 
  অন্যদিকে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ, ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ী মেরামত করে দেয়া এবং বেড়ীবাঁধ পুনঃ নির্মাণের কাজ অব্যাহত রাখাসহ বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম রেখেছেন যশোর সেনানিবাসের সেনা সদস্যরা। 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ