ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
৬ দফা দাবীতে রাজবাড়ীতে হোটেল শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-২৬ ১৪:৫১:১৫
৬ দফা দাবী আদায়ে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ জেলা শাখার আয়োজনে গতকাল ২৬শে সেপ্টেম্বর বিকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয় -মাতৃকণ্ঠ।

৬ দফা দাবী আদায়ে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ রাজবাড়ী জেলা শাখার আয়োজনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। 
   গতকাল ২৬শে সেপ্টেম্বর বিকালে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। কর্মসূচী চলাকালে ট্রেড ইউনিয়ন সংঘের জেলা শাখার সভাপতি রবিউল আলম মিনু’র সভাপতিত্বে ও সদর থানা শাখার সহ-সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সঞ্চালনায় জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাচ্চু রহমান, হোটেল শ্রমিক ইউনিয়নের জেলা শাখার আহ্বায়ক আঃ জলিল, যুগ্ম-আহ্বায়ক মামুন খান, সহকারী উপদেষ্টা রিপন মোল্লা, হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়নের জেলার শাখার যুগ্ম-আহ্বায়ক আঃ রহিম শেখ প্রমুখ ৬ দফা দাবীর পক্ষে বক্তব্য রাখেন। ৬ দফার দাবীগুলো হলো-হোটেল শ্রমিকদের আইন সুরক্ষা দিয়ে জাতীয় মজুরী কমিশন গঠন করে বাজারদরের সাথে সঙ্গতিপূর্ণভাবে ন্যূনতম মজুরী ২০ হাজার টাকা করা, শ্রম আইন ও শ্রমবিধিমালায় শ্রমিক স্বার্থ বিরোধী ধারা ও বিধি বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন ও শ্রমবিধি প্রণয়ন, হোটেল শ্রমিকদের অবাধ ট্রেড ইউনিয়ন অধিকার ও কর্মক্ষেত্রে নিরাপত্তা প্রদান, হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারীর শ্রমিকদের নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান, শ্রমিকদের দৈনিক ৮ ঘণ্টার কর্মদিবস এবং অতিরিক্ত সময়ের কাজের জন্য ওভার টাইম প্রদান এবং এক মাসের বেতনের সমতুল্য বছরে উৎসব ভাতা প্রদান।    

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ