ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
মহান বিজয় দিবস উদযাপনে রাজবাড়ীতে প্রস্তুতিমূলক সভা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-২৩ ১৪:২১:৫৩
আসন্ন মহান বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৩শে নভেম্বর সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভায় রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

আসন্ন মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৩শে নভেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, অন্যান্যের মধ্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দিন, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ, জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, সিভিল সার্জনের কার্যালয়ের মেডিক্যাল অফিসার(এমওসিএস) ডাঃ নাজিয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া ও জেলা জাসদের সভাপতি মনিরুল হক প্রমুখ বক্তব্য রাখেন। 
  সভার শুরুতে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ দিবসটি উদযাপনে সরকারী নির্দেশনা ও গত বছরের কর্মসূচী পড়ে শোনান। 
  সভায় গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান মামুন, রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুর রহমান, জেলা যুব মহিলা লীগের সভাপতি মীর মাহফুজা খাতুন মলিসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা সভায় উপস্থিত ছিলেন।  
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, প্রতি বছরই মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়। এর পাশাপাশি মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদেরকে উপহার দেয়া যায় কিনা সেটা বিবেচনা করতে হবে। পৃথিবীর অনেকে দেশে তাদের বিজয় দিবস, স্বাধীনতা দিবসের মতো দিনগুলোতে আতশবাজী পোড়ানো হয়। এ ধরনের আয়োজনও করা যেতে পারে। মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর জীবনীর ভিডিও ডকুমেন্টারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে প্রচার করা যায়। 
  এছাড়াও তিনি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানান এবং সম্প্রতি বাংলাদেশ-পাকিস্তানের খেলায় বাংলাদেশী কিছু দর্শকের পাকিস্তানী পতাকা উড়িয়ে আনন্দ-উল্লাসের সমালোচনা করে বলেন, এটি আমাদের মনে অনেক বড় আঘাত করেছে। প্রশাসনের উচিত ছিল তাদেরকে সাথে সাথে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা, যাতে কেউ পরবর্তীতে এমনটা না করে। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এ বছর আমরা ভিন্নমাত্রায় অনেক জাঁকজমকপূর্ণভাবে মহান বিজয় দিবস উদযাপন করবো। সকলের অংশগ্রহণে অনুষ্ঠানগুলো প্রাণবন্ত হবে বলে আশা করছি। আগামী ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের দিন যেন আলোকসজ্জা না করা হয় সে বিষয়ে সবার খেয়াল রাখতে হবে।
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করছি। জাতির পিতার স্বপ্ন ছিল এ দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। তার সেই স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। 
  সভায় যথাযথভাবে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে-১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে লোকোশেড বদ্ধভূমিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বালন, ১৬ই ডিসেম্বর সকল সরকারী-বেসরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, সমাবেশ-কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ দোয়া ও প্রার্থনা, আলোচনা সভা, প্রীতি খেলাধুলা, গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়কসমূহ আলোকসজ্জিতকরণ, হাসপাতাল-কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি। 

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ