ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীর ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-১২ ১৩:৩০:২৪
রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে গতকাল ১২ই ডিসেম্বর সকালে বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

  গতকাল ১২ই ডিসেম্বর সকালে বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রায় ২হাজার ছাত্র-ছাত্রীর বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশের পাশাপাশি ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের ২০টি সেকশনের ১ম, ২য় ও ৩য় হওয়া মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে ৬০টি পুরস্কার বিতরণ করা হয়। 

  পুরস্কার হিসেবে ৮ম, ৯ম ও ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের ডিক্সফোর্ড ডিকশেনারী এবং ৬ষ্ঠ ও ৭ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বিজ্ঞান ও তথ্য বিজ্ঞানের অগ্রগতি বিষয়ক বই দেওয়া হয়। এছাড়াও সকল শিক্ষার্থীর মধ্যে চকলেট বিতরণ করা হয়।

  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে সাবেক জেলা সাবেক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হাসান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজবাড়ী পৌরসভার সাবেক প্যানেল মেয়র মোঃ সিরাজুল ইসলাম, রাজবাড়ী কিন্ডার গার্টেনের অধ্যক্ষ নুরুল হক আলম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আঃ শহিদ।

  প্রধান অতিথির বক্তব্যে মহম্মদ আলী চৌধুরী বলেন, শিক্ষার্থীদের মানসম্মত প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। নীতি, নৈতিকতা ও মূল্যবোধ জাগ্রত করতে হবে। শুধু বই পড়লাম, ভালো রেজাল্ট করলাম আর কিছু জানলাম না, দুনিয়ার খবর রাখলাম না-এটা কিন্তু শিক্ষা না। শিক্ষার্থীদের সব বিষয়ে জানার আগ্রহ থাকতে হবে। গল্প বলা, ইতিহাস জানা, বিতর্ক, খেলাধুলায় ভালো করতে হবে। অল স্কয়ার হতে হবে। সেই সাথে নীতি, নৈতিকতা, মূল্যবোধ ও মানুষের মতো মানুষ হতে হবে। সদা সত্য কথা বলতে হবে। মানুষের প্রতি দরদ থাকতে হবে। দেশের প্রতি দরদ থাকতে হবে। দেশাত্মবোধ নিয়ে বেড়ে উঠতে হবে।

  প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যারা ভালো রেজাল্ট করেছো তাদের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা রইলো। সেই সাথে সবার জন্য শুভ কামনা রইলো। যারা ভালো করতে পারো নাই, তারা মন খারাপ করবে না। মন দিয়ে পড়াশোনা করবে এবং আগামীতে আরও ভালো করার চেষ্টা করতে হবে। 

  বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহমানসহ অন্যান্য শিক্ষক মন্ডলী এবং শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ