ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ীতে শহীদ দিবস উপলক্ষে ইফা’র আয়োজনে আলোচনা ও দোয়া মাহফিল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০২-২১ ১৭:২৩:৫২

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় গতকাল ২১শে ফেব্রুয়ারী বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 
  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দীন, অন্যান্যের মধ্যে ভান্ডারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির, ভাজনচালা দারুল উলুম হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মোঃ ইলিয়াস আলী মোল্লা, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার ফিরোজ আল মামুন, মডেল কেয়ারটেকার আনাছ খান প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ আসাদুজ্জামান ও জেলা তথ্য অফিসার মোঃ শাহীন মিয়াসহ বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগণ উপস্থিত ছিলেন।
  প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক আবু কায়সার খান ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের আত্মার শান্তি কামনা করে বলেন, ভাষা আন্দোলনের ধারাবাহিকতায় আমাদের বাংলাদেশ রাষ্ট্রের জন্ম হয়েছিল। বাংলাদেশের জন্ম না হলে আমরা আজ এই পর্যায়ে আসতে পারতাম না। সমৃদ্ধ জাতি হিসেবে মাথা তুলে দাঁড়াতে পারতাম না। বাংলা আমাদের মাতৃভাষা। বাংলাদেশ আমাদের মাতৃভূমি। মাতৃভূমিকে ভালোবাসা ঈমানের অঙ্গ। অন্য ভাষার প্রতি আমাদের অনুরাগ বা বিরাগ নাই। আমরা যত পারি অন্যান্য ভাষা শিখবো। তবে মাতৃভাষা বাংলাকে সর্বোচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দিতে হবে। 
  জেলা প্রশাসক আরও বলেন, আলেম সমাজের কথা মানুষ বেশী মেনে থাকে। তাই আপনাদের প্রতি আমার অনুরোধ থাকবে আপনারা জুম্মার নামাজের খুৎবায় সম-সাময়িক বিষয়ে বক্তব্য রাখবেন। স্বাস্থ্যবিধি মেনে চলাসহ করোনার টিকা নেওয়ার ব্যাপারে সবাইকে উৎসাহ প্রদান করবেন।
  আলোচনা পর্বের শেষে ভবাণীপুর দারুসসুন্নাহ কুরআনিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার মুহতামিম মাওলানা আবু সাইদ তায়েবীর পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় ৫২’র ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনাসহ করোনামুক্তির প্রার্থনা করা হয়। 

 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ