ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
পাংশায় গুলিবিদ্ধ গোপালের মৃত্যুতে থানায় মামলা॥স্ত্রী-শ্যালক গ্রেফতার
  • শামীম হোসেন
  • ২০২২-০৫-০৯ ১৫:০৪:০৫

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় করাতি গোপাল বিশ্বাসের মৃত্যুতে থানায় হত্যা মামলা দায়ের হয়েছে। 

  গত ৭ই মে রাতে নিহতের বড় ভাই পরিমল বিশ্বাস বাদী হয়ে পাংশা থানায় হত্যা মামলা নং-২, ধারাঃ ৩০২/২০১ দঃ বিঃ দায়ের করে। মামলার পর পরই পুলিশ নিহত গোপাল বিশ্বাসের স্ত্রী চায়না সরকার(৩৫) ও শ্যালক বিজন সরকার (২৪)কে গ্রেফতার করে। 

  গত ৮ই মে তাদেরকে আদালতে সোপর্দ করা হলে তারা হত্যার দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। এরপর তাদেরকে জেল হাজতে (জেলা কারাগারে) প্রেরণ করা হয়। 

  নিহত গোপাল বিশ্বাস পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের হোসেনডাঙ্গা গ্রামের মৃত বাদল বিশ্বাসের ছেলে। তিনি পেশায় করাতি (গাছ কাটা শ্রমিক) ছিলেন। গত ৫ই মে সন্ধ্যায় পার্শ্ববর্তী সরিষা ইউনিয়নের বনগ্রাম শ্মশান ঘাট এলাকার শ্বশুর বাড়ীর পাশে গুলিবিদ্ধ হলে তাকে প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং সর্বশেষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ই মে বিকালে তিনি মারা যান। 

  হত্যা মামলার বাদী ও নিহত গোপাল বিশ্বাসের বড় ভাই পরিমল বিশ্বাস বলেন, ঘটনার দিন বনগ্রাম ভূমিহীন পাড়ার শ্বশুর বাড়ীতে অবস্থানকালে সেই বাড়ীতেই গোপাল গুলিবিদ্ধ হয়। তার শ্যালক বিজন সরকারই তাকে গুলি করে। এরপর বিজন ও তার বোন (নিহত গোপালের স্ত্রী) মিলে ঘটনা অন্য খাতে প্রবাহিত করার চেষ্টা করে। গোপালের ১৩ বছর বয়সী ১টি ছেলে ও ১০ বছর বয়সী ১টি মেয়ে রয়েছে। তারা এর দৃষ্টান্তমূলক বিচার চান। 

  পাংশা থানার ওসি মাসুদুর রহমান বলেন, থানায় হত্যা মামলা হওয়ার পর অভিযুক্ত ২জন আসামীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে আসামী বিজন সরকার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। পরে বিজন ও তাঁর বোন চায়নাকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ