ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী এলজিইডি’তে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণমূলক সভা
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-০৮-৩১ ১৪:৫৪:৪৪
সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে এলজিইডি রাজবাড়ীর আয়োজনে গতকাল ৩১শে আগস্টঅংশীজনের অংশগ্রহণমূলক সভায় নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) রাজবাড়ীর আয়োজনে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণমূলক সভা গতকাল ৩১শে আগস্ট বেলা ১২টায় এলজিইডি ভবনের মরহুম কামরুল ইসলাম সিদ্দিকী সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
  রাজবাড়ী এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে এবং সিনিয়র সহকারী প্রকৌশলী একেএম রফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সদর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ গোলাম রাব্বানী, কালুখালীর রতনদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী হাসিনা পারভীন নিলুফা, এলজিইডির ঠিকাদার আব্দুস ছালাম, দৈনিক সংবাদ ও বাংলাভিশন টিভি’র জেলা প্রতিনিধি এম দেলোয়ার হোসেন এবং দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি ও রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি হেলাল মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।
  এ সময় এলজিইডির প্রকৌশলী ও অন্যান্য কর্মকর্তাগণ, বসন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন, দৈনিক খবরের জেলা প্রতিনিধি আসহাবুল ইয়ামিন রয়েনসহ আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।
  সভাপতির বক্তব্যের শুরুতে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম শোকাবহ আগস্ট মাসে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট তার সাথে শহাদতবরণকারী পরিবারের সদস্যসহ সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী পরিকল্পনায় ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠায় গ্রামীণ যোগাযোগ ও অন্যান্য অবকাঠামো উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার জন্য সরকারের বিভিন্ন বিভাগের পাশাপাশি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিরালসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় রাজবাড়ী এলজিইডি জেলার পল্লী যোগাযোগ অবকাঠামোসহ সরকার প্রদত্ত বিভিন্ন অবকাঠামো নির্মাণে ভবিষতে যাতে আরো বেশী উদ্যোগী হয়ে সকলের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে উন্নয়নের কাজকে বেগবান করতে পারে সেই লক্ষে আজকের এই অংশগ্রহণমূলক সভার আয়োজন করা হয়েছে। এলজিইডি নিজের বিভাগের কাজ ছাড়াও সরকারের পল্লী, নগর ও ক্ষুদ্রাকার পানি সম্পদ অবকাঠামো উন্নয়নে পরিকল্পনা প্রণয়ন, রক্ষণাবেক্ষণ, পৌরসভা, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা ও ইউনিয়ন পরিষদে কারিগরি সহায়তা প্রদান, বিভিন্ন মন্ত্রণালয়ে কারিগরি ও পরিকল্পনা প্রণয়নে সহায়তা প্রদান, সরকারের স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা প্রণয়নে কারিগরি সহায়তা প্রদান, সরকারের বিভিন্ন দপ্তরকে প্রশিক্ষণ প্রদানসহ দেশের সার্বিক উন্নয়নে সরকারের নির্দেশনা মোতাবেক সকল ধরনের সহায়তা প্রদান করে থাকে। 
  তিনি আরো বলেন, রাজবাড়ী জেলায় এলজিইডির যে সমস্ত প্রকল্প চলমান আছে সেগুলো কীভাবে নির্দিষ্ট সময়ে বাস্তবায়ন করা যায় সেই বিষয় নিয়ে কাজ করছে। বর্তমানে কালুখালী উপজেলায় ঢাকার হাতিরঝিল প্রকল্পের আদলে চন্দনা নদীর উপর একটি দৃষ্টিনন্দন আর্চ ব্রীজ নির্মিত হয়েছে, যা জেলার একটি পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। পাংশার লাঙ্গলকোটে গড়াই নদীর উপর এলজিইডির তত্ত্বাবধানে একটি বড় ব্রীজ নির্মিত হচ্ছে, যা রাজবাড়ী জেলার সাথে তিন জেলার যোগাযোগের ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে। এছাড়াও এলজিইডি তার আওতাধীন রাজবাড়ী জেলার পল্লী অবকাঠমো উন্নয়নে বিভিন্ন রাস্তা, ছোট-বড় সেতু ও কালভার্ট, ইউনিয়ন ভূমি অফিস, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণ, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করছে এবং বর্তমানে অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে। ভবিষ্যতেও অনেক ছোট-বড় অবকাঠমো নির্মাণের পরিকল্পনা করেছে। এই সমস্ত উন্নয়নকে আরো গতিশীল ও দ্রুত বাস্তবায়নের জন্য সকল শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন বলে মনে করি। সুতরাং আমি দায়িত্বে থাকা অবস্থায় জেলার উন্নয়নের স্বার্থে সকলে এলজিইডিকে সহযোগিতা করবে বলে আমি আশা করি। এছাড়াও তিনি তার বক্তব্যের আগে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে রাজবাড়ী জেলায় এলজিইডির বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্প তুলে ধরেন। 
  সভায় অন্যান্য বক্তাগণ গ্রামীণ অবকাঠানো উন্নয়নে এলজিইডির সাবেক প্রধান প্রকৌশলী প্রয়াত কামরুল ইসলাম সিদ্দিকির স্মৃতিচারণ এবং জেলার সার্বিক উন্নয়নের ক্ষেত্রে এলজিইডিকে যে কোন কাজ বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ