ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
টিম রাজবাড়ী ফাউন্ডেশন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ
  • মোখলেছুর রহমান
  • ২০২২-০৯-০৩ ১৫:১৫:১২
রাজবাড়ী শহরের রেলগেটস্থ শহীদ স্মৃতি ফলক চত্ত্বরে গতকাল ৩রা সেপ্টেম্বর বিকালে থেকে দুস্থ-অসহায় একটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে ‘টিম রাজবাড়ী ফাউন্ডেশন’ নামক অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন আত্মপ্রকাশ করে -সাহসী সময়।

সেবা-সহযোগিতা ও সম্প্রীতির শ্লোগানকে সামনে রেখে ‘টিম রাজবাড়ী ফাউন্ডেশন’ নামক অনলাইন ভিত্তিক একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। 
  গতকাল ৩রা সেপ্টেম্বর বিকালে রাজবাড়ী শহরের রেলগেটস্থ শহীদ স্মৃতি ফলক চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনটির আত্মপ্রকাশের ঘোষণা দেয়া হয়। 
  এ সময় সংগঠনের আহ্বায়ক জয়ন্ত কুমার দাস, সদস্য আজিজা খানম, মুহাম্মদ সাইফুল্লাহ, মোখলেছুর রহমান, ফারুক উদ্দিন, রবিউল ইসলাম, অন্যান্যের মধ্যে সরোয়ার জাহান চৌধুরী কাজল, আজাদ বিপ্লব, রাবেয়া পারভীন, মলিনা আক্তার, তানজিম আফরোজ প্রমুখ উপস্থিত ছিলেন। 
  আত্মপ্রকাশ অনুষ্ঠানের পর সংগঠনটির পক্ষ থেকে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের দুস্থ-অসহায় একটি পরিবারকে নগদ ২০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়।  
  এর আগে রাজবাড়ী শহরের সজ্জনকান্দা বড়পুল এলাকার (মহিলা কলেজের বিপরীতে) মেজবাহ-উল করিম রিন্টু সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত সভায় সংগঠনের ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। 
  কমিটিতে কালুখালী উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়ন্ত কুমার দাসকে আহ্বায়ক এবং সাবেক জেলা শিক্ষা অফিসার আজিজা খানম, সাবেক জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, মুহাম্মদ সাইফুল্লাহ, মোখলেছুর রহমান, ফারুক উদ্দিন, রবিউল ইসলাম, সুজিত নন্দী, শাহিনুল ইসলাম, মহসীন রেজা, কাজী রতন, গোলাম মোর্শেদ, শওকত আলী শুভ, ইউনুস মুন্সী, ইছাক মোল্লা, শিরিনা পারভীন মিনা, আহসান হাবীব হাসু, নিলয় সাহা, রাজীব আহম্মেদ, রিফা নানজিবা অহনা ও মোমিন মোল্লাকে সদস্য করা হয়েছে। 
  উদ্যোক্তারা জানান, ‘সেবা, সহযোগিতা, সম্প্রীতি-আমরা টিম রাজবাড়ী’ শ্লোগানকে সামনে রেখে দুস্থ-অসহায় একটি পরিবারকে নগদ ২০ হাজার টাকা প্রদানের মধ্য দিয়ে তাদের সংগঠনটির আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটলো। দাদশী ইউনিয়নের সমেশপুর গ্রামের যে পরিবারটিকে অর্থ সাহায্য দেয়া হলো তার প্রধান শুকুর মোল্লা রিক্সা চালক ছিলেন। কিছুদিন আগে ট্রাকের সাথে দুর্ঘটনায় তিনি পঙ্গুত্ববরণ করে শয্যাশায়ী হয়। এরপর পরিবারটি বাড়ীর পাশে চায়ের দোকান দিলেও তাতে সংসার না চলায় শুকুর আলীর স্ত্রী স্থানীয় একটি মিলে সামান্য বেতনে শ্রমিকের কাজ করে মাদ্রাসা পড়–য়া সন্তান নিয়ে খুব কষ্টে করুণ অবস্থায় দিনযাপন করছে। সংগঠনের পক্ষ থেকে এভাবেই তারা সামর্থ্য অনুযায়ী সবসময় গরীব-অসহায় মানুষের পাশে থাকবে। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ